[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

দেশকে ভালো কিছু দিতে চান লিটন

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১০ আগষ্ট ২০২৩, ২২:৪৮

দেশকে ভালো কিছু দিতে চান লিটন

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এর বাকি দুই মাসেরও কম সময়। এরই মধ্যে মেগা এই ইভেন্টের জন্য নিজেদের প্রাথমিক স্কোয়াডও দিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। তবে বাংলাদেশের ক্রিকেটে এখন সবথেকে বড় প্রশ্ন, কে হতে যাচ্ছেন টাইগারদের পরবর্তী অধিনায়ক। কেননা আসন্ন বিশ্বকাপের আগে তামিমের অধিনায়ক থেকে সরে যাওয়া দলের জন্য বড় এক ধাক্কা হয়ে দাঁড়ায়। এর মধ্যে বিসিবি তাদের নয়া অধিনায়কের নাম ঘোষনা করার কথা থাকলেও, তা পিছিয়ে যায়।

জানানো হয়, এই দায়িত্ব দেওয়া হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে। এদিকে ওয়ানডে অধিনায়কত্বে কয়েকজনের নাম বেশ জোরেশোরে শোনা যাচ্ছে। সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজের সঙ্গে দৌড়ে আছেন লিটন দাসও। ফলে অধিনায়কত্ব নিয়ে চমক দেখার সুযোগ নেই বিসিবির। কেননা আসন্ন দুইটি বড় আসর শুরু হতে আর অল্প কয়েকদিন। যার জন্য এদের মধ্যে দিয়ে অধিনায়ক বেছে নিতে হচ্ছে বিসিবির।

গতকাল বর্তমান টাইগার সহ-অধিনায়ক লিটন একটি বাণিজ্যিক অনুষ্ঠানে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কথা বলতে গেলে, গণমাধ্যের মুখোমুখি হয়ে থাকেন। সে সময় এশিয়া কাপ ও বিশ্বকাপের নেতৃত্ব নিয়ে কথা বলেন এই টাইগার ওপেনার। অধিনায়কত্বের জন্য তৈরি কি না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বোর্ডের থেকে খবর এলে সেটিই ভালো হয়।

এছাড়া তিনি বলেন, ‘দেখেন, এই জিনিসটা সম্পূর্ণ ক্রিকেট বোর্ডের। আপনারা হয়তো এক-দুইদিনের ভেতরে নিউজটা পেয়ে যাবেন। আমি বলার থেকে আপনারা বোর্ড থেকে পেলে এই জিনিসটা খুব ভালো হবে। আর আমার বলাটাও উচিত হবে না কোনো ক্ষেত্রে। যেহেতু আমি বোর্ডের চাকুরের মতো, পারিশ্রমিক আয়-উপার্জন করি। আমার কাছে মনে হয় এই জিনিসের জন্য আপনারা একটু অপেক্ষা করেন। দুয়েক দিনের ভেতর জিনিসগুলো পেয়ে যাবেন।’

বেশ কয়েক বছর ধরেই জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার লিটন দাস। তামিম না থাকায় এবার এশিয়া কাপে অভিজ্ঞ ওপেনারও তিনি। খেলতে যাবেন নিজের দ্বিতীয় বিশ্বকাপ। লিটন বলছেন, নিজের শতভাগ দেওয়ার চেষ্টাই করবেন তিনি।ডানহাতি এই ওপেনার বলেন, ‘অবশ্যই যেহেতু অনেকদিন ধরে ক্রিকেট খেলছি দল আমার কাছে ভালো কিছু চায়। আমিও চাই দেশকে অনেক ভালো কিছু দিতে। আমি আমার শতভাগ দেওয়ার চেষ্টা করবো। যেটা সবসময় বলি, ভবিষ্যতেও করার চেষ্টা করবো।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর