[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বাইডেনকে হতার হুমকিদাতা এফবিআইয়ের গুলিতে নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:
১০ আগষ্ট ২০২৩, ১৭:২০

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে মেরে ফেরার হুমকি দেওয়া এক ব্যক্তি দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের গুলিতে নিহত হয়েছেন।

বুধবার (০৯ আগস্ট) উটাহ রাজ্য সফরে যান প্রেসিডেন্ট বাইডেন। তিনি সেখানে যাওয়ার কয়েক ঘণ্টা আগে ওই ব্যক্তি গুলিতে নিহত হন।

এফবিআই জানায়, ইউটাহ রাজ্যের সল্ট লেক সিটির দক্ষিণে অবস্থিত প্রোভোতে এক ব্যক্তি তাদের গুলিতে নিহত হয়।

সংস্থাটি জানায়, ওই ব্যক্তির বাড়িতে তল্লাশি ও গ্রেপ্তারি পরোয়ানা কার্যকরে গিয়েছিল তাদের সদস্যরা। তখনই এ ঘটনা ঘটে। তবে এফবিআই নিহত ওই ব্যক্তির নাম প্রকাশ করেনি। তারা বলছে, তদন্ত চলছে। তবে উটাহর কেন্দ্রীয় কৌঁসুলির দায়েরকৃত অভিযোগে উক্ত ব্যক্তির নাম ক্রেইগ রবার্টসন উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, ৭০ বছর বয়সী রবার্টসন নিজেকে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের একজন কট্টর সমর্থক হিসেবে পরিচয় দিতেন। তিনি সমাজমাধ্যমে প্রেসিডেন্ট বাইডেন ও অন্যদের একাধিকবার হুমকি দেন। গত সপ্তাহে সোশালে একটি পোস্টে বাইডেনকে হত্যার হুমকি দিয়ে তিনি লেখেন, ‘শুনেছি বাইডেন নাকি উটাহতে আসছেন। আমার এম২৪ স্নাইপার রাইফেলটি পরিষ্কার করছি।’ এ ছাড়া অভিযোগপত্রে বলা হয়, এফবিআইয়ের গুলিতে নিহত রবার্টসন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং অ্যাটর্নি জেনারেল ম্যারিক গার্লন্ডকেও হুমকি দিয়েছিলেন।

রবার্টসনের কাছে অসংখ্য অস্ত্র ছিল। যার ছবি তিনি প্রায়ই সমাজমাধ্যমে প্রকাশ করতেন। সূত্র: দেশ রূপান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর