[email protected] শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ড সিরিজও শেষ শান্তর, শঙ্কায় বিশ্বকাপ!

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৬ সেপ্টেম্বার ২০২৩, ০০:৫১

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে আফগানিস্তানকে ৮৯ রানে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে সুপার ফোরের লড়াইয়ের আগেই বড় ধাক্কাই খেয়েছে দল। চোটের কারণে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসর থেকে ছিটকে গেছেন আফগানদের বিপক্ষে সেঞ্চুরি করা ব্যাটার নাজমুল হাসান শান্ত।

বিষয়টি নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেছেন তিনি। এদিকে বিশ্বকাপের আগে ঘরের মাটিতে আসন্ন নিউজিল্যান্ড সিরিজেও থাকছেন না এই টাইগার ব্যাটার।

এশিয়া কাপের বাকি ম্যাচগুলোতে যে তার আর খেলা হচ্ছে না তা জানিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন শান্ত। তিনি লিখেন, ‘আমার এশিয়া কাপ ২০২৩ এর যাত্রা এখানেই শেষ হলো।’ এছাড়া বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়ে লেখেন, ‘টুর্নামেন্টের বাকি সময়ের জন্য আমার বাংলাদেশ দলের জন্য শুভকামনা রইল। শিগগিরই দেশে ফিরছি এবং বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করব।’

এদিকে শান্তর চোটের ব্যাপারে বিসিবির পক্ষ থেকেও একটি বিবৃতিতে জানানো হয় আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ের সময়ই এই টাইগার ব্যাটার হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন। বিবৃতিতে বলা হয়, ‘দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ের সময়ই শান্ত হ্যামস্ট্রিংয়ের কথা জানায়। এরপর সে ফিল্ডিংও করতে পারেনি। আমরা তার এমআরআই করিয়েছি। তার পেশিতে ফাটল আছে। শান্ত এশিয়া কাপে আর খেলছে না, সে দেশে ফিরে গিয়ে পুনর্বাসন শুরু করবে এবং বিশ্বকাপের প্রস্তুতি নেবে।’

এদিকে হ্যামস্ট্রিংয়ের এই চোট কাটিয়ে সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত ৩-৪ সপ্তাহ সময় লাগবে। ফলে কিউইদের বিপক্ষে আসন্ন সিরিজেও তিনি দলে থাকতে পারবেন না।

ভারতের মাটিতে বিশ্বকাপ শুরু হবে আগামী মাসের ৫ অক্টোবর থেকে। আর এ মাসেই ২১ তারিখ থেকে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

নিউজিল্যান্ড সিরিজ শেষ করে কয়েকদিন পরেই বিশ্বকাপের বিমান ধরতে হবে বাংলাদেশকে। আইসিসির মেগা এই টুর্নামেন্টের আগে শান্ত চোট থেকে সেরে ওঠে মাঠে নামার উপযোগী হতে পারবেন কিনা এ নিয়ে শঙ্কা থেকেই যায়। আবার চোট থেকে সেরে ওঠলেও প্রথম ম্যাচ থেকেই টাইগাররা তাকে দলে পাবে কিনা তাও এখনও নিশ্চিত নয়।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর