[email protected] রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে উইলিয়ামসন

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৫ সেপ্টেম্বার ২০২৩, ১৭:০৪

ফাইল ছবি

চোটের কারণে কেন উইলিয়ামসনের বিশ্বকাপ খেলা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। ফিটনেস প্রমাণের জন্য তাকে দুই সপ্তাহ সময়ও বেধে দেওয়া হয়েছিল। শেষ পর্যন্ত অবশ্য এই ৩৩ বছর বয়সী ব্যাটারকে নিয়েই বিশ্বকাপের যাওয়ার ঘোষণা দিয়েছে কিউইরা।

নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক, সঙ্গে সময়ের অন্যতম সেরা ব্যাটার উইলিয়ামসন। গত বিশ্বকাপে তিনিই ছিলেন টুর্নামেন্ট সেরা। তবে এ বছরের শুরুর দিকে আইপিএলে পাওয়া চোট তাকে মাঠের বাইরে ছিটকে দেয়। হাঁটুর সেই চোটে অস্ত্রোপচারের টেবিলেও যেতে হয়েছে তাকে। সেই থেকেই তার বিশ্বকাপ খেলা নিয়ে চলছিল শঙ্কা।

৫ অক্টোবর থেকে ভারতে শুরু হবে এবারের ওয়ানডে বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে খেলবে নিউজিল্যান্ড। দলটির প্রধান কোচ গ্যারি স্টিড আগেই জানিয়েছিলেন, দলে ফিরতে হলে কেন উইলিয়ামসনকে ১০০ শতাংশ ফিট প্রমাণ করতে হবে। তা হলে মিলবে দলে ফেরার সবুজ সংকেত।

বিশ্বকাপের জন্য দলগুলোর প্রাথমিক স্কোয়াড জমা দেওয়ার শেষ দিন আজ। নিউজিল্যান্ড অবশ্য পুরো স্কোয়াড জানায়নি। ১১ সেপ্টেম্বর ১৫ সদস্যের দল জানাবে তারা। তবে সেই দলে উইলিয়ামসন যে আছেন, এটা নিশ্চিত। যদিও স্কোয়াডে থাকলেও নিউজিল্যান্ডের প্রথম ম্যাচে হয়তো একাদশে থাকবেন না উইলিয়ামসন।

নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টেড বলেছেন, ‘কেনের (উইলিয়ামসন) নিষ্ঠা ছিল দেখার মতন। পুনর্বাসনে যেভাবে ও নিষ্ঠার সঙ্গে লড়াই চালিয়েছে তা অনবদ্য। ওকে এই কাজে সাহায্য করে শক্তিশালী বিশেষজ্ঞদের একটা গ্রুপ। দলে ফিরে আসার ক্ষেত্রে ও কোনো প্রচেষ্টা বাকি রাখেনি। আমরা সত্যি খুব আনন্দিত যে, বিশ্বকাপের দলে ওকে নির্বাচন করতে পেরেছি।’ সূত্র: দেশ রূপান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর