[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

পিসিবিতে ফের রদবদল

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২৩ আগষ্ট ২০২৩, ১৭:১০

ফাইল ছবি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের পদ ছেড়ে দিতে হতে পারে জাকা আশরাফকে। তার জায়গায় আবার দায়িত্ব পেতে পারেন নাজাম শেঠি।

পাকিস্তানের রাষ্ট্রক্ষমতা এখন তত্ত্বাবধায়ক সরকারের হাতে। সুষ্ঠু জাতীয় নির্বাচন করতে প্রতিজ্ঞাবদ্ধ দেশটির তত্ত্বাবধায়ক সরকার আনোয়ারুল-উল হক কাকার রাজনৈতিক পদে থাকা ব্যক্তিদের দায়িত্ব ছেড়ে দেওয়ার তাগিদ দিয়েছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের পদটি রাজনৈতিক। পাকিস্তানের প্রধানমন্ত্রী ক্ষমতাবলে পিসিবি চেয়ারম্যান নিয়োগ করে থাকেন। যে কারণে ইমরান খানের পতনের পরই দায়িত্ব ছেড়ে দিতে হয় রমিজ রাজাকে।

এর পর শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়ে পিসিবির চেয়ারম্যান করেন নাজাম শেঠিকে। কিন্তু শাহবাজকে সরকার গঠনে সহায়তা করা শরিক দলের চাওয়াতে নাজামকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয় জাকা আশরাফকে।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের আগে ইন্টার প্রভিনসিয়াল কো-অর্ডিনেটর মিনিস্ট্রির প্রতিনিধিদল জাকা আশরাফকে রাজনৈতিক নিয়োগ হিসেবে চিহ্নিত করেছে। এ ছাড়া ল্যান্ড কমিশনের চেয়ারম্যান পীর সায়েদ আহমেদ নওয়াজ শাহকেও চিহ্নিত করে তাদের চিঠি দেওয়া হয়েছে।

যে চিঠি ক্রিকেট বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজের হাতে এসেছে। সেখানে প্রজ্ঞাপনের ‘জি’ অনুচ্ছেদ অনুযায়ী, রাজনৈতিক বিবেচনায় দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রধানদের অবিলম্বে চাকরির অবসান নিশ্চিত করার তাগিদ দেওয়া হয়েছে।

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর