[email protected] বৃহঃস্পতিবার, ২০শে জুন ২০২৪, ৬ই আষাঢ় ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে লামিচানেকে পাচ্ছে নেপাল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত:
১০ জুন ২০২৪, ১৩:২৩

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়া বিশ্বকাপের সব ম্যাচ খেলতে পারছেন না সন্দীপ লামিচানে। যুক্তরাষ্ট্রের পাশাপাশি এবারের আসরের সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। তাই ক্যারিবিয়ান অঞ্চলে হওয়া নেপালের গ্রুপ পর্বের দুটি ম্যাচে খেলবেন লামিচানে।
আজ এক সংবাদবিজ্ঞপ্তিতে লামিচানের খেলার খবরটি নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তাদের গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে প্রতিপক্ষ বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। এ দুটি ম্যাচে লামিচানেকে পাবে নেপাল।

সিএএন বিবৃতিতে লিখেছে, ‘(যুক্তরাষ্ট্রের) ভিসা প্রত্যাখ্যাত হওয়ার পরও লামিচানে নেপালের দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অংশগ্রহণ করবেন, যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে হচ্ছে।’

২৩ বছর বয়সী লামিচানে নিজের স্বপ্নপূরণ নিয়ে এক্স পোস্টে বলেন, ‘শেষ দুই ম্যাচের জন্য দলের সঙ্গে আমি ওয়েস্ট ইন্ডিজে যোগ দিচ্ছি। আমার এবং সব ক্রিকেটপ্রেমীর স্বপ্নপূরণের অপেক্ষায়।’

বিশ্বকাপে নেপালের প্রথম দুটি ম্যাচ ছিল যুক্তরাষ্ট্রের মাটিতে। তবে ধর্ষণ মামলায় দণ্ডিত এবং পরবর্তীতে এই মামলায় খালাস পাওয়া লামিচানেকে ভিসা দেয়নি যুক্তরাষ্ট্র। এ নিয়ে সরকারি পর্যায়ে চেষ্টা করে নেপাল, তবুও তাকে ভিসা দেয়নি দেশটির অ্যাম্বাসি। এমনকি সেই অ্যাম্বাসির সামনে বিক্ষোভ করতে দেখা গেছে মানুষকে। তবুও মন গলেনি যুক্তরাষ্ট্রের। লামিচানেকে তারপরেও ভিসা দেয়া হয়নি। এবার লামিচানেকে ওয়েস্ট ইন্ডিজ পাঠিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর