[email protected] বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

এশিয়া কাপ

চোটে খেলা হচ্ছে না ইবাদতের

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২২ আগষ্ট ২০২৩, ০০:৩৭

ফাইল ছবি

সবশেষ আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে চোটে পড়েছিলেন ইবাদত হোসেন। সেই চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি ডানহাতি এই পেসার। ফলে এশিয়া কাপে খেলা হচ্ছে না তার। ঝুঁকি এড়াতেই তাকে এশিয়া কাপে পাঠাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বোলিংয়ের সময় বাঁ হাঁটুতে চোট পেয়েছিলেন ইবাদত। সেই চোটে খেলা হয়নি টি-টোয়েন্টি সিরিজেও। পুনর্বাসন প্রক্রিয়া শেষে হালকা বোলিংও শুরু করেছিলেন এই পেসার।

ইবাদতকে রেখে অবশ্য এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছিলেন নির্বাচকরা। তবে বিশ্বকাপের কথা ভেবে এই পেসারকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজম্যান্ট। এই অবস্থায় তাকে দেশে রেখেই শ্রীলঙ্কার বিমান ধরবে বাংলাদেশ দল।

এদিকে ইবাদত ছিটকে যাওয়ায় এশিয়া কাপের স্কোয়াডে ডাক পেতে পারেন তানজিম হাসান সাকিব অথবা খালেদ আহমেদ। রবিবার খালেদ আহমেদকে দলের সঙ্গে অনুশীলনও করতে দেখা গিয়েছে। আগামীকালের মধ্যে বিকল্প ক্রিকেটারের নাম ঘোষণা করা হবে বলে নিশ্চিত করেছেন নান্নু।

মিনহাজুল আবেদিন বলেন, 'ইবাদত পুরোপুরি ফিট হয়ে ওঠেনি, পাশাপাশি বিশ্বকাপের আগে আমরা ঝুঁকিও নিতে চাইছি না। তাই এশিয়া কাপে ওকে ছাড়াই যাবে দল। আমরা দ্রুতই বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করব। তানজিম সাকিব অথবা খালেদের মধ্যে একজনকে আমরা বদলি হিসেবে এশিয়া কাপে পাঠাব।'

এশিয়া কাপকে ঘিরে সাকিব আল হাসানকে অধিনায়ককে ১২ আগস্ট ১৭ সসদস্যের দল ঘোষণা করে বিসিবির নির্বাচক প্যানেল। মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়া ঘোষিত এই স্কোয়াডে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয় তাইজুল ইসলাম, তানজিম সাকিব ও সাইফ হাসানকে।

তানজিম এশিয়া কাপের স্ট্যান্ড বাই স্কোয়াডে থাকলেও আসন্ন এশিয়ান গেমসের স্কোয়াডে ডাক পেতে পারেন। এই অবস্থায় খালেদ আহমেদের ওপর আস্থা রাখতে পারেন নির্বাচকরা। এই প্রসঙ্গে মিনহাজুল আরও বলেন, 'বদলি কে হচ্ছে তা দ্রুতই জানিয়ে দেব। তবে তানজিমকে যদি এশিয়ান গেমসে পাঠানো হয় তাহলে খালেদকে এশিয়া কাপের দলে নেয়া হতে পারে।'

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর