[email protected] রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

সাবেক কোচের সঙ্গে আর্জেন্টিনায় জামাল

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৬ আগষ্ট ২০২৩, ২৩:২৫

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া কোথায় আছেন তা নিয়ে সন্দিহান ফুটবলাঙ্গনের অনেকেই। জামাল কাউকে বলছেন ইউরোপ-আমেরিকায়, আবার বিভিন্ন মাধ্যমে জানা যায় তিনি আর্জেন্টিনায় আছেন। এর মধ্যেই অতি সম্প্রতি বাংলাদেশ অধিনায়কের আর্জেন্টিনায় অবস্থানের একটি ছবি সামনে এসেছে।

জামাল ভূঁইয়া বাংলাদেশের ঘরোয়া লিগে প্রায় অর্ধযুগ খেলেছেন সাইফ স্পোর্টিং ক্লাবে। দলটিতে এক মৌসুম কোচের দায়িত্বে ছিলেন আর্জেন্টাইন দিয়োগা আন্দ্রেস ক্রুসিয়ানী। কয়েক ঘন্টা আগে ক্রুসিয়ানী সামাজিক মাধ্যমে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের এক রেস্টুরেন্টে তার সঙ্গে জামাল ও তার রেস্তোরাঁর মালিক বন্ধুও রয়েছেন।

জামাল আর্জেন্টিনা পৌঁছানোর পর তৃতীয় বিভাগ লিগের ক্লাব সোল দা মায়োতে খেলার বিষয়টি জোরালো হয়। তিনি বিভিন্ন মাধ্যমে সেটি অস্বীকার করেছেন। এমনকি জানিয়েছেন তার অবস্থান আর্জেন্টিনায় নয়। অথচ ক্রুসিয়ানীর ছবিতে একেবারে স্পষ্ট তিনি আর্জেন্টিনায় রয়েছেন। বুয়েন্সে আয়ার্সে এখন মধ্যরাত হওয়ায় ক্রুসিয়ানীর কাছ থেকে জামালের ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

গত দুই দশকে বাংলাদেশের ফুটবলে কাজ করা বিদেশি কোচদের মধ্যে অন্যতম শীর্ষ একজন আন্দ্রেস ক্রুসিয়ানী। ২০০৫ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দল সাফের ফাইনাল খেলেছিল। ক্রুসিয়ানীর পর আর কোনো কোচ বাংলাদেশ দলকে ফাইনালে উঠাতে পারেননি। জাতীয় দলের পর ঢাকা আবাহনীতেও কোচিং করিয়েছেন তিনি। এক যুগের বেশি সময়ের পর সাইফ স্পোর্টিংয়ের হয়ে ক্রুসিয়ানী আবারও কোচিং করাতে এসেছিলেন।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর