[email protected] সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

কুমিল্লার নেতৃত্বে লিটন, খুলনার এনামুল

এবি

প্রকাশিত:
১৭ জানুয়ারী ২০২৪, ১০:৩১

ছবি : সংগৃহীত

তারকায় ঠাসা বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও গড়পড়তা দল গড়া খুলনা টাইগার্সের নেতৃত্বে দেখা যাবে দুই নতুন মুখ। চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ইমরুল কায়েসকে সরিয়ে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে লিটন দাসকে। এছাড়া খুলনা টাইগার্স আর্মব্র্যান্ড দিয়েছে এনামুল হক বিজয়কে।

 

বিপিএলের শিরোপা পেতে কুমিল্লা বিগ বাজেটের দল বানিয়েছে। স্থানীয় ক্রিকেটারে দুই দলই সমৃদ্ধ। বিদেশী সংগ্রহে খুলনা পিছিয়ে থাকলে কুমিল্লা বরাবরই এগিয়ে। ইমরুল কায়েসের হাত ধরে কুমিল্লা তিনটি শিরোপা জিতেছে। শেষ আসরেও তারা চ্যাম্পিয়ন হয়েছিল ইমরুলের নেতৃত্বে। এবার ইমরুল যে দলকে নেতৃত্ব দেবেন না আঁচ পাওয়া যাচ্ছিল প্লেয়ার্স ড্রাফট থেকে।

 

প্রথমত, তাকে ড্রাফটের আগে ধরে রাখেনি কুমিল্লা। ড্রাফটে লম্বা সময় পর তাকে দলভুক্ত করে ফ্রাঞ্চাইজি। যদিও তখন তাদের দাবি ছিল, ইমরুলকে অন্য দল নেবে না, এমন বিশ্বাস তাদের ছিল। ড্রাফট থেকে কোনো দল তাকে না নেওয়ায় শেষমেশ কুমিল্লা তাকে দলভুক্ত করে। কিন্তু নেতৃত্বের ভার এবার তাকে দেওয়া হয়নি। মাশরাফির পর ইমরুল বিপিএলে সফলতম অধিনায়কদের একজন। মাশরাফি শিরোপা জিতেছেন চারবার।

 

এদিকে খুলনা টাইগার্স দল বাছাই ও বিদেশি সংগ্রহে তেমন পয়সা খরচ করেনি। কাগজে কলমে খুব একটা শক্তিশালীও নয়। গত আসরেও তারা খুব ভালো করতে পারেনি। এবার এনামুলের নেতৃত্বে দলটা কেমন করে সেটাই দেখার। ১৯ জানুয়ারি থেকে শুরু হচ্ছে এবারের বিপিএল। গতবার ছয় দল নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হলে এবার বিপিএল হচ্ছে সাত দলের। নতুন করে এসেছে দুরন্ত ঢাকা।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর