[email protected] বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে বাংলাদেশ

এবি

প্রকাশিত:
৫ জানুয়ারী ২০২৪, ১২:০২

ছবি : সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের রেশ কাটতে না কাটতেই বেজে উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। আর প্রায় ছয় মাস পরই শুরু হচ্ছে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন এই বৈশ্বিক টুর্নামেন্টে ‘ডি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ।বাংলাদেশের গ্রুপে রয়েছে এশিয়ার আরও দুটি দেশ শ্রীলঙ্কা ও নেপাল। এছাড়া দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডস রয়েছে 'ডি' গ্রুপে।

 

'এ' গ্রুপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের সঙ্গী আয়ারল্যান্ড, কানাডা ও বিশ্বকাপের সহ-আয়োজক যুক্তরাষ্ট্র। 'বি' গ্রুপে দুই জায়ান্ট ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গী নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান। 'সি' গ্রুপে নিউজিল্যান্ড, স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের সাথে খেলবে উগান্ডা ও পাপুয়া নিউগিনি।

 

প্রতি গ্রুপ থেকে ২টি করে দল পাবে সুপার এইটের টিকিট। দর্শকদের টিকিট কেটে রাখা ও আবাসন সুবিধার কথা চিন্তা করে আগে থেকেই কয়েকটি দলের সুপার এইটের ভেন্যু চূড়ান্ত করে রাখা হয়েছে। ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা সুপার এইটে উঠলে যুক্তরাষ্ট্রে এবং পাকিস্তান, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা সুপার এইটে উঠলে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে খেলবে।

 

বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হলে ওয়েস্ট ইন্ডিজে ও গ্রুপ রানার-আপ হলে যুক্তরাষ্ট্রে সুপার এইটের ম্যাচগুলো খেলবে।

 

একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ

গ্রুপ 'এ' : ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা, যুক্তরাষ্ট্র  
গ্রুপ 'বি' : ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড, ওমান
গ্রুপ 'সি' : নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা, পাপুয়া নিউগিনি
গ্রুপ 'ডি' : দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেদারল্যান্ডস, নেপাল


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর