[email protected] শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে খেলতে অবসর ভাঙবেন স্টোকস

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৫ আগষ্ট ২০২৩, ১৫:২৩

ফাইল ছবি

অবসর ভেঙে ওয়ানডে বিশ্বকাপ খেলতে প্রস্তুত ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের জয়ের নায়ক বেন স্টোকস। রোববার এক খবরে এ তথ্য নিশ্চিত করেছে দৈনিক টেলিগ্রাফ।

বিশ্বকাপ ধরে রাখতে স্টোকসকে পেতে চাইছে ইংল্যান্ড। দলটির কোচ ম্যাথু মট শনিবার জানিয়েছিলেন, স্টোকসকে অবসর থেকে ফেরাতে কথা বলবেন সীমিত পরিসরের অধিনায়ক জস বাটলার। সেই আলোচনা হয়েছে বলেই খবরে নিশ্চিত করেছে। মঙ্গলবার বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করতে পারে ইংল্যান্ড। সেখানে স্টোকসের নাম থাকলে অবাক হওয়ার কিছু থাকবে না।

গত বছরের জুলাইয়ে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেন স্টোকস। নিজের ওপর চাপ কমাতেই সরে যান পেস অলরাউন্ডার। বছরের শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে আর খেলছেন না সাদা বলের ক্রিকেটে। কিন্তু লাল বলে দলের নিয়মিত সদস্য তিনি। কিছুদিন আগেই অ্যাশেজে দারুণ পারফর্ম করেছেন।

ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক এখন পরিবার নিয়ে ছুটিতে আছেন। অ্যাশেজের পরপরই উড়াল দেন তিনি। অ্যাশেজ শেষে স্টোকস ছয় মাসের বিশ্রাম নেবেন এমন ধারনা দিয়েছিলেন। হাঁটুতে চাপ পড়ছে বলে জানুয়ারিতে ভারতের বিপক্ষে টেস্টের আগে ক্রিকেটের বাইরে থাকতে চান তিনি।

সেই পরিকল্পনা থেকে সরে আসতে যাচ্ছেন তিনি। টেলিগ্রাফ বলছে, বিশ্বকাপ এবং ভারত সিরিজের পর স্টোকস হাঁটুর চিকিৎসা করাবেন। অস্ত্রোপচারও লাগতে পারে তার। এজন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে নিজেকে সরিয়ে নেবেন ইংলিশ ক্রিকেটার।

ওয়ানডেতে স্টোকসকে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে পেতে চাইছে ইংল্যান্ড। বোলিংয়ে তার বাড়তি চাপ পরে বলে তাকে শুধু ব্যাটসম্যান হিসেবেই চাইছে। তবে প্রয়োজনে হাত ঘুরাতে পারবেন এমন আলোচনাও হয়েছে।

বিশ্বকাপের আগে ইংল্যান্ড নিউ জিল্যান্ডের বিপক্ষে চার এবং আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে খেলবে। বিশেষ সচেতনতায় এ ম্যাচগুলোতে খেলার পরিকল্পনা করছেন স্টোকস।

১০৫ ওয়ানডে খেলা স্টোকস ২০২২ সালের জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের সবশেষ ওয়ানডে খেলেন। অবসর ভেঙে স্টোকস ফিরছেন তা প্রায় নিশ্চিত। তার উপস্থিতিতে ইংল্যান্ড যে আরো শক্তিশালী হয়ে উঠবে তা বলার অপেক্ষা রাখে না। সূত্র: রাইজিংবিডি

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর