[email protected] রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ ব্যর্থতার কারণ খুঁজবে বিসিবি!

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২৯ নভেম্বার ২০২৩, ১৬:১১

ফাইল ছবি

সেমিফাইনালের স্বপ্ন নিয়ে বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ, কিন্তু ভারত থেকে হতাশা নিয়েই ফিরেছেন সাকিব আল হাসানরা। দলের এই ব্যর্থতার সঙ্গে ছিল নানা বিতর্ক। এমন পারফরম্যান্সে হতাশ ও অবাক হয়েছেন সমর্থক এবং বিশ্লেষকরা। এই ব্যর্থতার কারণ খুঁজে বের করতে পদক্ষেপ নিল বিসিবি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে দেশের ক্রিকেট বোর্ড।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তদন্তের বিষয়টি জানায় বিসিবি। বিশেষ এই তদন্ত কমিটির আহ্বায়ক হিসেবে থাকবেন বিসিবি পরিচালক এনায়েত হোসেন সিরাজ। সদস্য হিসেবে বাকি দুই জন হলেন মাহবুবুল আলম ও আকরাম খান।

ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ বাংলাদেশ অষ্টম অবস্থানে থেকে শেষ করেছে। ৯ ম্যাচে মাত্র ২টিতে জয়ের দেখা পেয়েছে সাকিবরা। অনেক সমীকরণের মুখোমুখি হয়ে অবশেষে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার টিকিট অর্জন করেছে তারা। তবে নেদারল্যান্ডসের কাছে হার ও বিশ্বকাপ চলার সময় নানা বিতর্কের জন্ম দেয় দল।

বিশ্বকাপের ২০১১, ২০১৫, ২০১৯ তিন আসরেই তিনটি করে ম্যাচ জিতেছিল বাংলাদেশ। এবার লক্ষ্য ছিল প্রথম পর্বে সর্বনিম্ন চারটি ম্যাচ জেতা। বিশ্বকাপ বাছাইয়েও শক্ত অবস্থানে ছিল তারা। তাই অনেক আশা নিয়েই ছিল সমর্থকরা। তবে সেই আশা পূরণে ব্যর্থ হয় সাকিবের দল।

দলের খেলোয়াড়, কোচিং স্টাফ, পরিকল্পনা, নাকি অধিনায়কত্ব, কোথায় ছিল সেই ভুল? সেটি খতিয়ে দেখতেই এবার আনুষ্ঠানিকভাবে বড় পদক্ষেপ নিল বিসিবি।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর