[email protected] শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

আজ সিলেটে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট

খেলা ডেস্ক

প্রকাশিত:
২৮ নভেম্বার ২০২৩, ০৮:৫৩

ফাইল ছবি

আট দিন হয়ে গেল ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট শেষ হয়েছে। এখনো ক্রিকেটের আলোচনা আছে টেবিলে। সমালোচনা আছে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে। ১০ দলের মধ্যে সাকিব আল হাসানের বাংলাদেশ ৮ নম্বর হয়ে ফিরেছে।

লজ্জার বিদায় নেওয়া বাংলাদেশের ক্রিকেট আবার মাঠে গড়াচ্ছে। এবার ওয়ান ডে নয়, লাল বলের লড়াই, সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে নামতে যাচ্ছে বাংলাদেশ। খেলা শুরু হবে সকাল সাড়ে ৯টায়।

বাংলাদেশ দলে অভিজ্ঞ এবং তারুণ্যের মিশেলে বাংলাদেশ দল গড়া হয়েছে। অনেক বিতর্ক আছে। কিন্তু বাংলাদেশ টেস্ট দল ভালো পারফরম্যান্স করতে চায়। দেশের মানুষের ভেতরে যে হতাশা তা কিছুটা হলেও কমিয়ে দিতে পারে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচের পারফরম্যান্স।

তিন ফরম্যাটের অধিনায়ক সাকিব খেলছেন না, ইনজুরির কারণে। আঙুলে ব্যথা নিয়েও তিনি রাজনীতি নিয়েই এখন ব্যস্ত। নৌকা প্রতীকে নির্বাচন করবেন বলে মাগুরা-১ আসনে ব্যস্ত তিনি। তবে এর মধ্যে ক্রিকেট দলের খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছেন তিনি।

কথা বলতে না পারলেও দূরে থাকা তামিম ইকবাল আজ বাংলাদেশ দলের খেলোয়াড়দের শুভকামনা জানিয়েছেন। আন্তর্জাতিক ম্যাচ খেলছেন না। তার পরও দেশের জাতীয় দলের প্রতি তার ভালোবাসা প্রকাশের কমতি রাখেননি। বলেছেন এটা হয়তো আমি খেলছি না, তবুও এটা আমারই দল। এসব শুনে প্রেরণা পান, অধিনায়ক নাজমুল হোসেন শান্তু।

গত জুনে মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট জিতেছিল বাংলাদেশ। বাংলাদেশ ৫৪৬ রানে হারিয়েছিল। সিলেটে ৫ বছর পর টেস্ট ম্যাচ গড়াচ্ছে। সিলেটের দর্শক অনেক দিন পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ পাচ্ছে। বিশ্বকাপে যাওয়ার আগে নিউজিল্যান্ড দল বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলেছিল মিরপুরে।

এই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই মূলত ওয়ান ডে বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে ঢাকায় খেলে যাওয়া। সিরিজের টেস্ট দুটি ম্যাচ রেখে গিয়েছিল কিউইরা। সেই দুটি ম্যাচ শেষ করতেই এবার তাদের বাংলাদেশ সফর। এরপর আবার বাংলাদেশ যাবে নিউজিল্যান্ডে, টি-টোয়েন্টি সিরিজ খেলতে।

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর