[email protected] রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

‘ফাইনাল হারের কষ্ট ভুলতে সময় লাগবে’

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২৩ নভেম্বার ২০২৩, ২০:২৪

ফাইল ছবি

বিশ্বকাপে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা হারিয়েছে ভারত। আসরজুড়ে দাপটের সঙ্গে খেললেও রোহিত শর্মার দল পারেনি অজিদের বিপক্ষে জয়ের দেখা পেতে। ফলে রেকর্ড ষষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। এদিকে বৈশ্বিক এ আসর শেষ না হতেই দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি এ দুই দল, খেলবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে প্রথম ম্যাচে মাঠে নামার আগেই নির্মম বাস্তবতার সম্মুখীন হতে হল স্বাগতিকদের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাটিতে এই টি-টোয়েন্টি সিরিজে নেই বিশ্বকাপ দলের অধিকাংশ ক্রিকেটার, নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা বেশ দীর্ঘ সময় ধরেই আছেন টি-টোয়েন্টির বাইরে। চোটের কারণে খেলতে পারবেন না হার্দিক পান্ডিয়াও। তাই অজিদের বিপক্ষে এই সিরিজে নেতৃত্বের দায়িত্ব ওঠেছে সূর্যকুমার যাদবের কাঁধে।

তবে বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নতুন সিরিজে ভারত মাঠে নামতে চাইলেও শিরোপা না পয়ায়ার যে আক্ষেপ তা আবারো সামনে এসেছে। এদিকে অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে মাঠে নামার আগে কাল ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এসেছিলেন সূর্যকুমার।

সেখানে তাকে বিশ্বকাপের ফাইনাল নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘ফাইনাল হারের কষ্ট ভুলতে (ক্ষত শুকাতে) সময় লাগবে। আমরা পরের দিন সকালে উঠেই সব ভুলে যেতে পারব না। এটা লম্বা একটা টুর্নামেন্ট ছিল। বিশ্বকাপ জিতলে দারুণ হতো, তবে আমাদের সব ভুলে সামনে এগিয়ে যেতে হবে। এটা একটা নতুন সিরিজ, নতুন ক্রিকেটাররা আছে, নতুন শক্তি আছে দলে। তারা এই সিরিজ খেলতে উন্মুখ হয়ে আছে।’

ভারতের নয়া অধিনায়ক আরো বলেন, ‘খুবই কঠিন সময়। সহজে এই হারের ধাক্কা কাটাতে পারব না। তবু জানি নতুন সিরিজ শুরু করতে হবে, সামনে এগুতে হবে। কিন্তু বারবার ফাইনালটা মাথায় হানা দিচ্ছে। ফাইনাল হার যেন ছিল আতঙ্কের মতো। কিছুতেই ধাক্কাটা কাটাতে পারছি না।’

এদিকে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা বেজে ৩০ মিনিটে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর