[email protected] রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ নিয়ে অশ্বিনের বিস্ফোরক মন্তব্য

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২৩ নভেম্বার ২০২৩, ২০:২২

ফাইল ছবি

বিশ্বকাপে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা হারিয়েছে ভারত। আসরজুড়ে দাপটের সঙ্গে খেললেও রোহিত শর্মার দল পারেনি অজিদের বিপক্ষে জয়ের দেখা পেতে। ফলে রেকর্ড ষষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। নিজেদের ঘরের মাঠে এমন হার মানতে পারছেন না ভক্ত থেকে ধরে ক্রীড়া বিশ্লেষকরা। এসবের মাঝে বিশ্বকাপে দল নির্বাচন নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্র অশ্বিন।

ভারতের বিশ্বকাপ মিশন শুরু হয়েছিল চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। নিজেদের প্রথম ম্যাচেই একাদশে খেলেছিলেন অশ্বিন। বল হাতে করেছিলেন দারুণ পারফরম্যান্সও। ১০ ওভারে ৩৪ রান দিয়ে একটি মেডেন সহ নিয়েছিলেন ১ উইকেট। কিন্তু এরপর গ্রুপ পর্বের বাকি আট ম্যাচের একটিতেও একাদশে জায়গা পান নি অশ্বিন।

বিশ্বকাপ শেষে ইউটিউব চ্যানেলে অশ্বিন বলেছেন, ”কখনও ভাবিনি আমার বিশ্বকাপ অভিযান প্রথম ম্যাচের পরেই শেষ হয়ে যাবে। ভালো ছন্দেই ছিলাম আমি। ধরমশালায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে দলে ফিরতেই পারতাম। হার্দিক পাণ্ডিয়া চোট পেয়ে গেল। দলের গুরুত্বপূর্ণ সদস্য হার্দিক পাণ্ডিয়া। পাণ্ডিয়ার পরিবর্ত হিসেবে দ্বিতীয় কোনও অলরাউন্ডার ছিল না দলে।”

সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে দলের বড় জয়ের পর আহমেদাবাদে মন্থর উইকেটে অশ্বিনকে নেওয়ার জোর গুঞ্জন উঠেছিল। কিন্তু ভারতীয় দল তাদের আগের ম্যাচের জয়ী দলের কম্বিনেশন ভাঙতে চায়নি। আর সেই সঙ্গেই এবারের বিশ্বকাপে এক ম্যাচে শেষ হয় অশ্বিনের যাত্রা। বিশ্বকাপের শিরোপা জিতলে হয়তো দলে সুযোগ পাওয়া নিয়ে তার কোন আক্ষেপই শোনা যেত না, তবে অজিদের বিপক্ষে পরাজয়ের পর এই স্পিনিং অলরাউন্ডারকে দলে না নেওয়া নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর