[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

কোচকে ‘গাধা’ বললেন ব্রাজিলিয়ানরা

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৫ আগষ্ট ২০২৩, ০০:১৬

ছবি: সংগৃহীত

ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গোর দায়িত্ব নিয়েছেন চার মাস হলো। কিন্তু এর মধ্যেই সমর্থকদের কাছ থেকে আস্থা হারিয়ে ফেলেছেন কোচ হোর্হে সাম্পাওলি। তাই খেলার মাঝেই সমালোচনার শিকার হলেন এই আর্জেন্টাইন কোচ। তাকে ‘গাধা’ বলতেও কার্পণ্য বোধ করেনি সমর্থকরা।

মারাকানা স্টেডিয়ামে আজ ব্রাজিলিয়ান সিরি'আয় সাও পাওলোর সঙ্গে ১-১ গোলের নাটকীয় ড্র করে ফ্লামেঙ্গো। ম্যাচ শুরুর সময় থেকেই গ্যালারিতে সাম্পাওলিকে উদ্দেশ্য করে ‘শিস’ বাজাতে শুরু করেন ক্লাবটির সমর্থকরা।

৭১ মিনিটে যখন জর্জিয়ান দে আরাসেতাকে তুলে নিয়ে এভেরতন রিবেরোকে নামান সাম্পাওলি তখন পরিস্থিতি আরও খারাপের দিকে এগোয়। ১-০ গোলে পিছিয়ে থাকার পরও দলের অন্যতম সেরা তারকার মাঠ ছাড়ার দৃশ্যটি মেনে নিতে পারেননি ভক্তরা। তাই আরও তীব্রভাবে গালমন্দ দিতে শুরু করেন সাম্পাওলিকে। চিৎকার করে তাকে ‘গাধা’ বলে উগড়ে দেন সব ক্ষোভ।

হারের মুখে থাকা ফ্লামেঙ্গো শেষ পর্যন্ত রক্ষা পায় পেদ্রোর গোলে। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান এই ফরোয়ার্ড।

ফ্লামেঙ্গোর জন্য গত মৌসুমটা ছিল দারুণ। লাতিন আমেরিকার চ্যাম্পিয়নস লিগ খ্যাত টুর্নামেন্ট কোপা লিবেরতাদোরেসে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। কিন্তু টুর্নামেন্টের এবারের আসরে বিদায় নিতে হয় শেষ ষোলো থেকেই। যে কারণে সাম্পাওলির ওপর ক্ষুব্ধ ক্লাবটির সমর্থকরা।

সাম্পাওলির কোচিং স্টাইল নিয়ে সমালোচনা অবশ্য এবারই প্রথম নয়। ২০১৮ বিশ্বকাপে নিজ দেশ আর্জেন্টিনার কোচ ছিলেন তিনি। সেবার শেষ ষোলো রাউন্ড থেকেই ছিটকে পড়েন লিওনেল মেসিরা। বিশ্বকাপ শেষেই পদত্যাগ করেছিলেন সাম্পাওলি। এরপর সান্তোস, আতলেতিকো মিনেরো, মার্শেই, সেভিয়া ঘুরে ফ্লামেঙ্গোতে যোগ দেন তিনি। তবে এই সময়টাতে কোনো ক্লাবেই দেড় বছরের বেশি থাকেননি এই কোচ। ফ্লামেঙ্গোর সঙ্গে তার চুক্তি ২০২৪ সাল পর্যন্ত। তবে এর আগেই হয়তো বরখাস্ত হতে পারেন তিনি।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর