[email protected] শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেলেন যারা

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২০ নভেম্বার ২০২৩, ১৮:৪৮

ফাইল ছবি

নানা নাটকীয়তা, অঘটন, বিতর্ক, সমালোচনাকে সঙ্গী করে শেষ হয়েছে বিশ্বকাপের ত্রয়োদশ আসর। এবারের আসরে ভারতকে হারিয়ে রেকর্ড ষষ্ঠ শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। আসর শেষ হতেই বিশ্বকাপের সেরা একাদশ প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আইসিসির প্রকাশিত টুর্নামেন্টের সেরা একাদশে ভারতীয় ক্রিকেটারদের জয়জয়কার। রানার্সআপ দলের ৬ ক্রিকেটার জায়গা পেয়েছেন সেরা একাদশে। শিরোপা জেতা অস্ট্রেলিয়ার দুইজন সুযোগ পেয়েছেন সেরা একাদশে। তারা হলেন-গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাডাম জাম্পা।

একাদশে চমক শ্রীলঙ্কার পেসার দিলশান মাদুশঙ্কা। সেমিফাইনাল না খেলা একমাত্র দল থেকে সেরা একাদশে জায়গা পেয়েছেন মাদুশঙ্কা। আসরে ভালো বোলিং করেছেন তিনি। ৯ ম্যাচে তার শিকার ২১ উইকেট। নিউ জিল্যান্ডের আছেন একজন, ড্যারিল মিচেল।

একাদশে ওপেনার হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ও ভারতের রোহিত শর্মা। ছয় ব্যাটারের সঙ্গে তিন পেসারের সঙ্গে আছে আছেন স্পেশালিস্ট এক স্পিনার।

আইসিসির প্রকাশিত একাদশ: কুইন্টন ডি কক, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ড্যারিল মিচেল, লোকেশ রাহুল, গ্লেন ম্যাক্সওয়েল, রবীন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরাহ, অ্যাডাম জাম্পা, দিলশান মাদুশঙ্কা ও মোহাম্মদ সামি।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর