[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

‘গোল্ডেন বয়’ বেলিংহ্যাম

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৮ নভেম্বার ২০২৩, ১৮:২২

ফাইল ছবি

চলমান মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে জয়সূচক গোল বা ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে গোল। সেখানে যেন এখন নির্ভার এক নাম, জুড বেলিংহ্যাম। তার ড্রিবলিং দক্ষতা, নিখুঁত পাস, গোল লক্ষ্যে শটের অসাধারণ স্কিল, সব মিলিয়ে ইতিমধ্যেই দলের অন্যতম সদস্যে পরিণত হয়েছেন ২০ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডার।

নিজেকে দারুণভাবে মেলে ধরা তরুণ এই ফুটবলার পেলেন দারুণ এক খেতাব। জিতলেন ২০২৩ সালের ‘গোল্ডেন বয়’- এর পুরস্কার। এই পুরস্কারটি দেয় মূলত ইতালিয়ান সংবাদপত্র তুত্তোস্পোর্ত। ইউরোপের শীর্ষ লিগগুলোতে খেলা ২১ বছর বা এর চেয়ে কম বয়সীদের মধ্যে সেরা ফুটবলারের ক্যাটাগরিতে শুক্রবার ঘোষণা করা হয় বেলিংহ্যামের নাম।

পুরস্কারটি গ্রহণের পর বেলিংহ্যাম বলেন, “আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই, যারা এখন পর্যন্ত বার্মিংহাম, ডর্টমুন্ড এবং এখন মাদ্রিদে আমার যাত্রার অংশ ছিল। তাদের ছাড়া এটা সম্ভব ছিল না।”

বার্সেলোনার আলেহান্দ্রো বালদে, লামিনে ইয়ামাল ও বায়ার্ন মিউনিখের জামাল মুসিয়ালাদের পেছনে ফেলে খেতাবটি জেতে সাবেক এই ডর্টমুন্ড তারকা।

গত গ্রীষ্মের দলবদলে ১০ কোটি ৩০ লাখ ইউরোর চুক্তিতে বরুসিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন বেলিংহ্যাম। স্প্যানিশ জায়ান্টদের হয়ে এখন পর্যন্ত ১৪ ম্যাচে করেছেন ১৩টি গোল।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর