[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বিশ্ব রেকর্ড গড়লেন রোহিত শর্মা

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৫ নভেম্বার ২০২৩, ১৮:৫২

ফাইল ছবি

ভারতের মাটিতে বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হচ্ছে আজ। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নেমেছে ভারত। গুরুত্বপূর্ণ এ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

এরপর ব্যাট হাতে স্বাগতিকদের শুরুটাও হয়েছে দুর্দান্ত। ৬.২ ওভারেই স্কোরবোর্ডে ওঠেছে ৫৯ রান। আর মারকুটে ব্যাটিংয়ে দারুণ এক রেকর্ডও গড়ে ফেলেছেন রোহিত। বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ছয়ের রেকর্ডের মালিক বনে গেছেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে মাঠে নেমেই চেনা ছন্দে ফিরেছেন ভারতীয় অধিনায়ক। ইনিংসের শুরু থেকেই আজ হাত খুলে খেলতে শুরু করেছেন তিনি। কিউই বোলারদের একের পর এক দর্শনীয় শটে সীমানা ছাড়া করেছেন তিনি।

ব্যাট হাতে মাঠে নেমেই গিলকে নিয়ে কিউই বোলারদের উপর চড়াও হয়েছেন রোহিত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের স্কোরবোর্ডে ৮ ওভারে ওঠেছে ৭০ রান। আর ২৮ বল খেলে অধিনায়ক রোহিত একাই করেছেন ৪৭ রান। এই রান করতে তিনি ৪টি চারের সাথে মেরেছেন ৪টি ছয়।

আর এতেই রেকর্ডের মালিক বনে গেছেন রোহিত। ৫০ টি ছয় নিয়ে বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ ছয়ের মালিক এখন তিনি। আর ৪৯ ছয় নিয়ে তালিকার দুইয়ে আছেন ক্রিস গেইল। এরপরই আছেন কদিন আগেই দ্বিশতক হাঁকানো অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল। তার ছয়ের সংখ্যা ৪৩টি।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর