[email protected] শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

ফাইনালে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে ভারত

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৫ নভেম্বার ২০২৩, ১৪:১১

ফাইল ছবি

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মাঠে নেমেছে ভারত ও নিউজিল্যান্ড। এই ম্যাচ দিয়ে দুই দলই ফাইনালের টিকিট কাটতে চায়। সেই লক্ষ্যে নিউজিল্যন্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। বাংলাদেশ সময় বেলা আড়াইটায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

এক দিনের ক্রিকেটে দুই দলের মুখোমুখি লড়াইয়ে এখন পর্যন্ত ১১৭ বার দেখা হয়েছে। তার মধ্যে ভারত ৫৯ ম্যাচ জিতে কিছুটা এগিয়ে আছে। নিউ জিল্যান্ড জিতেছে ৫০টিতে। একটি ম্যাচ টাই হয়েছে। ৭টি ম্যাচে কোনো ফল হয়নি।

আবার ৫৯ জয়ের মধ্যে ভারত আগে ব্যাট করে জিতেছে ২৪ বার। আর রান তাড়া করে জিতেছে ৩৫ বার। অন্যদিকে নিউ জিল্যান্ড আগে ব্যাট করে জিতেছে ২৮ বার। আর রান তাড়া করতে নেমে ২২ বার জিতেছে কেন উইলিয়ামসনের দল।

বিশ্বকাপের মুখোমুখি লড়াইয়ে এই দুই দলের মধ্যে এগিয়ে আবার নিউজিল্যান্ড। বিশ্বকাপে এই দুটি দল মুখোমুখি হয়েছে মোট ৯ বার। তার মধ্যে নিউজিল্যান্ড জিতেছে ৫ বার। ভারত ৪ বার। আজকের লড়াইয়ে ভারতের সামনে সমতায় ফেরার সুযোগ।

সবশেষ ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে ১৮ রানে হারিয়ে ফাইনালে উঠেছিল নিউজিল্যান্ড। এবার অবশ্য গ্রুপ পর্বের ম্যাচে তারা ভারতের কাছে ৪ উইকেটে হেরেছে। এবার কে জিতে জয়ের পাল্লা ভারী করে এবং জায়গা করে নেয় ফাইনালে সেটাই দেখার বিষয়।

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর