[email protected] শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণা

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৪ নভেম্বার ২০২৩, ১৮:৫১

ফাইল ছবি

ক্রিকেটে সময়টা ভালোই কাটছে বাংলাদেশের মেয়েদের। ঘরের মাঠে ভারতের বিপক্ষে সিরিজ ড্র’ করার পর পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতেছে নিগার সুলতানা জ্যোতির দল। এবার দক্ষিণ আফ্রিকা চ্যালেঞ্জ। আসছে ডিসেম্বরের শুরুতেই প্রোটিয়াদের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ দল। সেই সফরের দল এরইমধ্যে ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জ্যোতির নেতৃত্বে প্রোটিয়া সফরে জায়গা হয়েছে ১৬ জন ক্রিকেটারের। এর বাইরেও স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে চার জনকে। সবশেষ পাকিস্তান সিরিজের দল থেকে বাদ পড়েছেন দু’জন। তাদের জায়গায় দলে ঢুকেছেন শরীফা খাতুন ও লতা মণ্ডল। অবশ্য বাদ পড়লেও স্ট্যান্ড বাই হিসেবে দলের সঙ্গে থাকছেন তারা।

টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর। সিরিজের প্রথম ম্যাচটি হবে আগামী ৩ ডিসেম্বর। এরপর আইসিসি উইমেনস চ্যাম্পিয়নশিপের অংশ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৬ ডিসেম্বর। এরপর সিরিজের শেষ ম্যাচটি হবে আগামী ২৩ ডিসেম্বর।

বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), শামীমা সুলতানা, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারী, ফারজানা হক পিংকি, লতা মণ্ডল, ঝর্ণা আক্তার, রিতু মনি, শরীফা খাতুন, সুমাইয়া আক্তার, রাবেয়া খাতুন, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন , মারুফা আক্তার, দিশা বিশ্বাস।

স্ট্যান্ড বাই: শারমিন আক্তার সুপ্তা, সানজিদা আক্তার মগলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, নিশিতা আক্তার নিশি।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর