[email protected] শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ছক্কার রেকর্ড রোহিতের

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১২ নভেম্বার ২০২৩, ২০:১৮

ফাইল ছবি

রোহিত শর্মা মাঠে নামবেন আর ছক্কা হাঁকানোর রেকর্ড হবে না, সেটা আজকাল অবিশ্বাস্য হয়ে গেছে। ভারতীয় অধিনায়কের মাঠে নামা মানেই ছক্কার রেকর্ডে তোলপাড়। বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষেও এর ব্যক্তিক্রম হলো না। ছক্কার রেকর্ডে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ইংল্যান্ডের এউইন মরগ্যানকে টপকে গেছেন ‘হিটম্যান’ খ্যাত এ ব্যাটার।

ওয়ানডে ক্রিকেটে এক বছরে সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ডে এতোদিন শীর্ষে ছিলেন ‘৩৬০ ডিগ্রি’ খ্যাত ডি ভিলিয়ার্স। সাবেক এই প্রোটিয়া হার্ডহিটারকে আজ পেছনে ফেলেছেন রোহিত। বেঙ্গালুরুতে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে ইনিংসের সপ্তম ওভারে কলিন অ্যাকারম্যানকে গ্যালারিতে পাঠিয়ে এই রেকর্ড গড়েন রোহিত।

অ্যাকারম্যানকে হাঁকানো ছক্কাটি ছিল চলতি বছরে রোহিতের ৫৯তম ছক্কা। এরপর আরও একটি ছক্কা মারেন তিনি। এর আগে এক বছরে সর্বোচ্চ ৫৮ ছক্কা মেরেছিলেন ডি ভিলিয়ার্স (২০১৫ সালে)। তার পরেই আছেন শুভমান গিল। ২০১৯ সালে শুভমান মারেন ৫৬টি ছক্কা। ৪৮ ছক্কা মেরে তালিকার চারে আছেন শহীদ আফ্রিদি।

এদিকে আজ আরও একটি রেকর্ড গড়েছেন রোহিত। অধিনায়ক হিসেবে এক বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডও নিজের করে নিয়েছেন তিনি। পেছনে ফেলেছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক মরগ্যানকে। ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের এউইন মরগান মেরেছিলেন ২২টি ছক্কা। আজ রোহিত মারলেন ২৩তম ছক্কা।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর