[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

নিউজিল্যান্ড সিরিজও শেষ সাকিবের

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৭ নভেম্বার ২০২৩, ১৮:১৬

ফাইল ছবি

বিশ্বকাপের শেষ চারের দৌড় থেকে টাইগাররা ছিটকে গিয়েছে অনেক আগেই। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে জয়ের পর টানা ছয় হারের বৃত্ত থেকে বেরিয়ে এসেছে বাংলাদেশ। সেই সঙ্গে লঙ্কা বধের পর এখনো চ্যাম্পিয়ন্স ট্রফির আশা বেঁচে রয়েছে টাইগারদের। তবে এসবের মাঝে আজ বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ। দিল্লিতে ম্যাচ সেরা ইনিংস খেলে দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া সাকিব আল হাসান বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন। একই সঙ্গে শঙ্কা জেগেছে বিশ্বকাপের পর ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজেও তাকে না পাওয়া নিয়ে।

আজ এক বিজ্ঞপ্তিতে সাকিবের চোটের বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম সাকিবের ইনজুরি নিয়ে বলেন, ‘ইনিংসের শুরুতে সাকিব তার বাঁ হাতের তর্জনীতে আঘাত পায়। পরে হাতে টেপ পেঁচিয়ে ও ব্যথানাশক ওষুধ খেয়ে এ নিয়েই তিনি ব্যাটিং চালিয়ে যান। দিল্লিতে তার একটি জরুরি এক্স রে হয় ম্যাচের পর। যেখানে নিশ্চিত হয় তার বাঁ পিপ জয়েন্টে চিড় ধরা পড়ে। সুস্থ হতে সাকিবের তিন থেকে চার সপ্তাহ লাগবে। আজকেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে দেশে ফিরে যাচ্ছেন সাকিব।’

চোটের জন্য টাইগার অলরাউন্ডার যেহুতে মাঠের বাহিরে চার সপ্তাহ থাকবেন। তাহলে বিশ্বকাপের পর কিউইদের বিপক্ষে সিরিজে সাকিবকে পাচ্ছেনা বাংলাদেশে। কেননা ঘরের মাটিতে ২১ নভেম্বর ঢাকায় পা রেখে ২৩ ও ২৪ নভেম্বর দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে কিউইরা। প্রথম টেস্ট ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আর দ্বিতীয় টেস্ট ৬ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ সময়ে পুনর্বাসন প্রক্রিয়ায় থাকবে সাকিব যার জন্য তাকে পাওয়া যাবে না।

বিশ্বকাপে টানা ছয় ম্যাচ হারের পর শ্রীলঙ্কার বিপক্ষে এসে জয়ের দেখা পায় বাংলাদেশ। এ ম্যাচে ব্যাট-বলে পারফর্ম করে ম্যাচসেরার পুরস্কার জেতেন সাকিব। কিন্তু এ ইনিংসের শুরুতে আঙুলে চোট পান তিনি। ব্যথানাশক ওষুধ খেয়ে এরপর ব্যাটিং চালিয়ে যান সাকিব। ৬৫ বলে ৮২ রানের ইনিংস খেলেন তিনি। এর আগে বল হাতে ১০ ওভারে ৫৭ রান দিয়ে দুই উইকেট নেন সাকিব। বিশ্বকাপে আট ম্যাচের কেবল দুটিতে জিতেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী ১১ নভেম্বর বিশ্বকাপে শেষ ম্যাচ খেলবে তারা। চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার সুযোগ টিকিয়ে রাখতে হলে ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ টাইগারদের জন্য।

 

বাংলা গেজেট/এমএএইচ

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর