[email protected] মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

সেমির স্বপ্ন জিইয়ে রাখলো আফগানরা

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৩ নভেম্বার ২০২৩, ২২:২৪

সংগৃহীত ছবি

সপ্তম ম্যাচে চতুর্থ জয়। ৮ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন জিইয়ে রাখলো আফগানিস্তান। আজ শুক্রবার লক্ষ্ণৌতে সপ্তম ম্যাচে নেদারল্যান্ডকে তারা হারিয়েছে ৭ উইকেটের ব্যবধানে।

এদিন ডাচরা আগে ব্যাট করতে নেমে ৪৬.৩ ওভারে ১৭৯ রানে অলআউট হয়। জবাবে রহমত শাহ ও অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদির অপরাজিত ফিফটিতে ভর করে ৩১.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮১ রান করে জয় নিশ্চিত করে আফগানরা।

রান তাড়া করতে নেমে ২৭ রানেই রহমানুল্লাহ গুরবাজের উইকেট হারায় আফগানিস্তান। ২ চারে ১০ রান করে ফেরেন তিনি। দলীয় রান অর্ধশত পেরুতেই আরও এক উইকেট হারায় তারা। এবার ইব্রাহিম জাদরান ফেরেন ২ চারে ২০ রান করে।

সেখান থেকে রহমত শাহ ও অধিনায়ক হাশমতউল্লাহ দলীয় সংগ্রহকে টেনে নেন ১২৯ পর্যন্ত। এই রানে রহমত শাহ ফিফটি (৫৪ বলে ৮ চারে ৫২) করে ফেরেন সাজঘরে। তবে হাশমতউল্লাহ ৬ চারে অপরাজিত ৫৬ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে ৩ চারে ৩১ রানে অপরাজিত থাকেন আজমতউল্লাহ ওমরজাই।

বল হাতে লোগান ফন বিক, রোয়েলফ ফন ডের মারউইয়ি ও সাকিব জুলফিকার ১টি করে উইকেট নেন।

তার আগে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস ৩ রানেই প্রথম উইকটে হারায়। ওয়েসলি বারেসি ফেরেন ১ রান করে। সেখান থেকে ম্যাক্স ও’দৌদ ও কোলিন অ্যাকারমান দলীয় সংগ্রহকে টেনে নেন ৭৩ রান পর্যন্ত। এই রানে ও’দৌদ ফেরেন ব্যক্তিগত ৪২ রানে। ৯ চারে এই রান করেন তিনি।

এরপর অ্যাকারম্যান ও সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট এগিয়ে নিতে থাকেন দলীয় সংগ্রহকে। কিন্তু ৯২ রানে হঠাৎ ছন্দপতন ঘটে। মাত্র ৬ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় তারা। প্রথমে অ্যাকারমান ফেরেন ৪ চারে ২৯ রান করে। এরপর একই রানে অধিনায়ক স্কট এডওয়ার্ডস ফেরেন গোল্ডেন ডাক মেরে। ৯৭ রানের মাথায় বাস ডি লিড ফেরেন ব্যক্তিগত ৩ রানে।

এরপর চলতে থাকে আসা-যাওয়ার মিছিল। তাতে ১৭৯ রানের বেশি করতে পারে না কমলা রঙের জার্সিধারীরা। ডাচদের হয়ে একমাত্র ফিফটি করেন এঙ্গেলব্রেখট। তিনি ৬ চারে ৫৮ রান করে আউট হন।

বল হাতে আফগানিস্তানের মোহাম্মদ নবী ৯.৩ ওভার বল করে ১ মেডেনসহ ২৮ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৯ ওভারে ৩১ রান দিয়ে ২টি উইকেট নেন নূর আহমদ। আর মুজিব উর রহমান ১০ ওভারে ৪০ রান দিয়ে নেন ১টি উইকেট। বাকি চারটি উইকেট যায় রান আউটের খাতে। সূত্র: রাইজিংবিডি

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর