[email protected] সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

বর্ষসেরা গোলরক্ষক মার্টিনেজ

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৩১ অক্টোবার ২০২৩, ১৬:৫৪

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পেছনে লিওনেল মেসির অবদানের পাশাপাশি এমিলিয়ানো মার্টিনেজকে মনে রাখতেই হবে। ফাইনালের অন্তিম মুহূর্তে এক পা বাড়িয়ে তার সেই সেভ আর্জেন্টিনাকে এনে দিয়েছে তৃতীয় বিশ্বকাপ শিরোপা। কাতারে অসাধারণ নৈপুণ্যে দেখিয়ে বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার ‘ইয়াশিন ট্রফি’ জিতে নিলেন এই আর্জেন্টাইন।

সোমবার (৩০ অক্টোবর) রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে জমকালো ব্যালন ডি’অর অনুষ্ঠানে মার্টিনেজের হাতে সেরা গোলরক্ষকের স্বীকৃতি ‘ইয়াশিন ট্রফি’ তুলে দেওয়া হয়। যা তুলে দেন স্বয়ং তার বাবা। এর আগে ফিফার বর্ষসেরা গোলরক্ষকের পুরষ্কারও জিতেছিলেন মার্টিনেজ।

২০২০ সাল থেকে ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলায় খেলছেন মার্টিনেজ। তবে প্রিমিয়ার লিগের দলটিতে নিয়মিত সুযোগ পেতেন না তিনি। আলাদা করে নজর কাড়েন কাতার বিশ্বকাপে। দারুণ সব সেভ করে প্রশংসা কুড়িয়েছেন। পুরো টুর্নামেন্টেই তার পারফরম্যান্স ছিল চোখ ধাঁধানো, অবিশ্বাস্য।

ফাইনালের ১২০তম মিনিটে তার করা সেভটিই ঘুচিয়েছে আর্জেন্টিনার ৩৬ বছরের আক্ষেপ। ইয়াসিন ট্রফি তার হাতে তুলে দেওয়ার সময় স্ক্রিনে দেখানো হচ্ছিলো অতিরিক্ত সময়ে গড়ানো ওই মুহূর্তটি। এরপর টাইব্রেকারেও আর্জেন্টাইনদের ভরসা হয়ে গোলপোস্ট আগলে রাখেন এই তারকা।

 

 

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর