[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

হালান্ডের দুর্দান্ত নৈপুণ্যে ইউনাইটেডকে হারাল ম্যানসিটি

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৩০ অক্টোবার ২০২৩, ০৯:২৪

সংগৃহীত ছবি

চলতি মৌসুমের প্রথম ম্যানচেস্টার ডার্বি। স্বাভাবিকভাবেই দুই ক্লাবের সমর্থকদের মধ্যে ছিল তুমুল উন্মাদনা। তবে মাঠের লড়াই একেবারেই জমলো না। আরলিং হালান্ডের দুর্দান্ত নৈপুণ্যে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। জোড়া গোল করেছেন হালান্ড। দলের হয়ে বাকি গোলটি করেন ফিল ফোডেন।

রোববার (২৯ অক্টোবর) ইউনাইটেডের ঘরের মাঠে ম্যাচের অষ্টম মিনিটে প্রথম সুযোগ পায় সিটি। কাইল ওয়াকারের হেড পাস পেয়ে জোরালো হেড করেন ফিল ফোডেন। ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন আন্দ্রে ওনানা, তবে বল হাতে রাখতে পারেননি। ফিরতি বলে হালান্ড শট নিলেও পড়ে থাকা অবস্থাতেই কোনোমতে উঁচু হয়ে এক হাত দিয়ে দলকে বাঁচান ক্যামেরুনের গোলরক্ষক।

আক্রমণের ধার বজায় রাখা ইউনাইটেড এগিয়ে যায় ম্যাচের ২৬তম মিনিটে। ডি-বক্সে রদ্রিকে পেছন থেকে টেনে ফেলে দেন গাসমুস হয়লুন। ভিএআর মনিটরে রিপ্লাই দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিখুঁত স্পট কিকে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন হালান্ড।

৩১তম মিনিটে সিটির রক্ষণে প্রথমবার হানা দেয় ইউনাইটেড। মাঝমাঠ থেকে বল নিয়ে সিটির রক্ষণে ঢুকে পড়েন হয়লুন। বাধা দিতে এগিয়ে আসেন এডারসন। তার স্লাইড এবং এক ডিফেন্ডারের চ্যালেঞ্জে ব্রুনো ফার্নান্দেজকে পাস দেন হয়লুন। তবে শট লক্ষ্যে রাখতে পারেননি ফার্নান্দেজ।

এক গোলে এগিয়ে বিরতিতে যাওয়া সিটি দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে। বাঁ দিকের বাইলাইন থেকে বের্নার্দো সিলভার ক্রস পেয়ে জোরালো হেডে লক্ষ্যভেদ করেন হালান্ড। এ নিয়ে চলতি লিগে ১০ ম্যাচে ১১ গোল করলেন নরওয়ের তারকা।

এরপর দুটি সুযোগ নষ্ট করে দুই দল। ৬৯তম মিনিটে ক্রিস্টিয়ান এরিকসেনের থ্রু পাসে লক্ষ্যভ্রষ্ট হয় মার্কাস র‍্যাশফোর্ডের শট। দুই মিনিট পর হালান্ডের শট ঠেকিয়ে তাকে হ্যাটট্রিক বঞ্চিত করেন ওনানা। ৮০তম মিনিটে হালান্ডের সৌজন্যে ব্যবধান ৩-০ করে সিটিজেনরা।

রদ্রির বক্সের বাইরে থেকে নেওয়া শট ওনানা ঝাঁপিয়ে ফেরানোর পর আলগা বল পেয়ে যান হালান্ড। তবে শট নেওয়া ঝুকিপূর্ণ দেখে নিজে শট না নিয়ে পাস বাড়ান গোলমুখে। যেখানে অপেক্ষায় ছিলেন ফোডেন। প্রতিপক্ষের চ্যালেঞ্জ সামলে নিচু শটে জয় একরকম নিশ্চিত করে ফেলেন এই তারকা।

এই জয়ের পর ১০ ম্যাচে আট জয়ে ২৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠেছে ম্যানচেস্টার সিটি। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে দুইয়ে আর্সেনাল। শীর্ষে থাকা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ২৬। ১৫ পয়েন্ট নিয়ে আট নম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড। সূত্র: রাইজিংবিডি

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর