[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ভিনিসিয়ুসের বর্ণবাদী অভিযোগের তদন্ত করবে বার্সেলোনা

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২৯ অক্টোবার ২০২৩, ১৭:৫৩

ফাইল ছবি

আবারও মাঠে খেলা চলাকালীন সময়ে দর্শকদের বর্ণবাদী মতবাদের শিকার হলেন ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড ভিনিসিয়ুস। গতকাল এল ক্লাসিকো চলাকালীন সময়ে বার্সেলোনার মাঠে তার সঙ্গে এই ঘটনা ঘটে। যার জের ধরে বার্সেলোনার নিকট অভিযোগ জানায় রিয়ালের এই ফরোয়ার্ড। বিষয়টি খতিয়ে দেখা হবে আশ্বাস দিয়েছে ক্লাব কতৃপক্ষ।

ঘরের মাঠে বার্সাকে ২-১ গোলে হারিয়ে লিগের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। নিয়মিতভাবেই ভালো খেলা প্রদর্শন করে যাচ্ছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। কিন্তু দুঃখজনকভাবে বর্তমান সময়ে মাদ্রিদের অন্যতম সেরা খেলোয়াড় ভিনিসিয়ুস জুনিয়রকে আরও একবার বর্ণবাদী মন্তব্যের মুখোমুখি হতে হয়েছে।

গতকালের ম্যাচে তাকে উদ্দেশ্য করে কিছু দর্শক ইঙ্গিতপূর্ণ অঙ্গভঙ্গি করে তাকে উষ্কাবার চেষ্টা করে। বরাবরের মতোই ব্যাপারটি ভালোভাবে নেয়নি

বারবার বর্ণবাদী হেনস্তার শিকার হয়েই চলেছেন এই রিয়াল মাদ্রিদ তারকা। এই নিয়ে বেশ কয়েকবার দর্শকরা তাকে হেনস্তা বা উত্যক্ত করেছেন। বিষয়টি নিয়ে তদন্ত হয়েছে এবং কিছু দর্শকদের চিহ্নিত করে তাদের আইনের আওতায়ও আনা হয়েছে। গতকালের ঘটনাটি নিয়ে লা লিগা থেকেও দুঃখ প্রকাশ করা হয়েছে এবং গুরুত্বের সাথে ব্যাপারটি পর্যালোচনা করে দেখার কথা বলা হয়েছে।

বার্সেলোনা ক্লাব থেকে আনুষ্ঠানিক বক্তব্যের মাধ্যমে তারা জানিয়েছে, “ফুটবল ক্লাব বার্সেলোনা সর্বদাই ফুটবল খেলাটির মর্যাদা দিয়ে এসেছে, প্রতিপক্ষের প্রতি সম্মান প্রদর্শন করে এসেছে। যেকোনো বর্ণবাদী আচরণের বিরুদ্ধেই অবশ্যই আমরা তদন্ত করে যথাযথ আইনী ব্যবস্থাও গ্রহণ করবো।”

গতবছরও ভিনিসিয়ুস একের অধিকবার বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন। প্রায় প্রতিবারই তিনি এই বিষয়ে অভিযোগ করে যথাযথ তদন্তের দাবী জানিয়েছেন। সবশেষ এই বছরের মে মাসে তিনি ভ্যালেন্সিয়ার মাঠে এরকম নিকৃষ্ট ঘটনার সম্মুখীন হয়েছিলেন এবং বিচারের দাবী চেয়েছিলেন। তার পক্ষে তার ক্লাবের সদস্যগণ ও ম্যানেজারও সমর্থন জানিয়েছেন।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর