[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

কোহলি এক পোস্টে নেন সাড়ে ১১ কোটি রুপি!

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৩ আগষ্ট ২০২৩, ০১:২১

ফাইল ছবি

ইনস্টাগ্রামের এক একটি পোস্টে বিশ্বের সবথেকে বেশি আয় করেন পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রতি পোস্ট থেকে তিনি আয় করেন ২৬ কোটি ৭৫ লাখ ভারতীয় রুপি। রোনাল্ডোর ফলোয়ারের সংখ্যা পাঁচ কোটি ৯৯ লাখ।

বিশিষ্ট রেটিং সংস্থা হুপার এইচ কিউ-এর মতে, ক্রীড়াড়াবিদদের মধ্যে রোনাল্ডোর পর আছেন আর্জেন্টাইন সুপার ডুপার স্টার লিওনেল মেসি। তিনি আয় করেন ২১ কোটি ৪৯ লাখ রুপি।

ক্রীড়াবিদদের মধ্যে তৃতীয় ও বিশ্বের প্রথম ২৪-এর মধ্যে আছেন ভারতীয় ক্রিকেট তারকা বিরাট কোহলি। বিরাট কোহলির এক একটি পোস্টের দাম ১১ কোটি ৪৫ লাখ রুপি। তার ফলোয়ারের সংখ্যা ২ কোটি ৫৬ লাখ। বিরাটের মোট সম্পদের পরিমাণ এক হাজার ৫০ কোটি রুপি।


বিরাট, রোহিত শর্মা, অজয় জাদেজা এবং যশপ্রীত বুমরার সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে রিটেনার ফি পান ৯ বছরে সাত কোটি রুপি।

এছাড়াও বিরাটের প্রতি টেস্টে ম্যাচ ফিজ ১৫ লাখ রুপি।

ওয়ানডে এবং টি টোয়েন্টিতে বিরাট প্রতি ম্যাচে ফি পান ছয় লাখ ও তিন লাখ রুপি। ১৮টি ব্র্যান্ডের এন্ডর্সমেন্ট আছে বিরাটের। প্রতিটি এন্ডর্সমেন্ট থেকে বিরাট আয় করেন সাত থেকে ১০ কোটি রুপি বার্ষিকভাবে। বিরাটের দুটি ফ্ল্যাট আছে। মুম্বাইয়ের ফ্ল্যাটটির দাম ৩৪ কোটি রুপি এবং গুরগাঁওয়ের ফ্ল্যাটটির দাম ৮০ কোটি রুপি। বিরাট কোহলি হলেন বিশ্বের ধনীতম খেলোয়াড়দের অন্যতম।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর