[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

দলের নতুন লক্ষ্য জানালেন সাকিব

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২৫ অক্টোবার ২০২৩, ১৯:২৭

ছবি: সংগৃহীত

যদি-কিন্তু সমীকরণে এখনও টিকে আছে বাংলাদেশের সেমিফাইনালে স্বপ্ন। তবে তা যে কতটা কঠিন, সেটা কারোরই অজানা না। দলপতি সাকিব আল হাসান নিজেও এ বিষয়ে জানেন। তাই এবার বিশ্বকাপে নিজেদের নতুন লক্ষ্যের কথা জানিয়েছে বিশ্বসেরা এ অলরাউন্ডার।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দক্ষিণ আফ্রিকা ৩৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধসে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ। এরপর রিয়াদ দলকে সেই পরিস্থিতি সামলে এগিয়ে নেওয়ার পাশাপাশি বাঁচিয়েছেন বড় হারের লজ্জা থেকে। টানা চতুর্থ হারে সেমিফাইনালে খেলার স্বপ্ন অনেকটাই খাঁদের মুখে ফেলে দিয়েছে টাইগাররা।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিবের ভাষ্য, সেমিফাইনালে না যেতে পারলেও আমরা ৫ থেকে ৬ এর মধ্যে থেকে শেষ করতে চাই। আমরা এখনও এটি করতে পারব। আমি আশাবাদী, আমরা ভালোভাবে ঘুরে দাঁড়াতে পারব।

এদিকে এখন যেন সব মিলিয়ে এলোমেলো লাল-সবুজেরা। আর সবচেয়ে বেশি ভোগাচ্ছে সাকিব বাহিনীর ব্যাটিং ব্যর্থতা। টপ-অর্ডার কিংবা মিডল-অর্ডার কেউই ক্রিজে থিতু হতে পারছেন না। এ প্রসঙ্গে সাকিবের মন্তব্য, অনেক আলোচনা হয়েছে যে মাহমুদউল্লাহ এবং মুশফিক ওপরে ব্যাট করতে পারে কি না। ওপরের পাঁচ ব্যাটারকে আরও রান করতে হবে তাহলে হয়তো আমরা আরও ভালো কিছু আশা করতে পারি।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর