[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

জাতীয় লিগেও খেলবেন না তামিম!

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২৩ অক্টোবার ২০২৩, ১৮:৪৭

ফাইল ছবি

নানা নাটকীয়তার পর একেবারে শেষ পর্যায়ে এসে বিশ্বকাপ দলে খেলতে অস্বীকৃতি জানিয়েছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বিশ্বকাপে তার না থাকা নিয়ে সমালোচনা এখনো শেষ হয়নি। এমনকি বাংলাদেশের ম্যাচ চলাকালেও তামিমের সমর্থনে ব্যানার নিয়ে হাজির হয়েছিলেন সমর্থকরা। এরইমাঝে তামিম ইকবালকে নিয়ে শুরু হচ্ছে আরেক গুঞ্জন।

সপ্তাহখানেক আগেই মাঠে গড়িয়েছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। বর্তমানে চলছে দ্বিতীয় রাউন্ডের খেলা। তবে বিসিবির খেলোয়াড়দের তালিকা প্রকাশ করার খাতায় নাম নেই তামিম ইকবালের। নিজ বিভাগ চট্টগ্রাম দলে খেলছেন না এই ড্যাশিং ওপেনার।

এনসিএল না খেললেও অবশ্য তামিম এখনো বিসিবির চুক্তিবদ্ধ খেলোয়াড়। সবশেষ গেল মাসে জাতীয় দলের হয়ে খেলেছেন টাইগার এই ওপেনার। এরপর থেকেই খেলার বাইরে থাকা তামিম এনসিএলে না খেলে জন্ম দিয়েছেন নতুন প্রশ্নের। তাহলে কি অবসর ভেঙে ফিরে এসে ২ ম্যাচ খেলে আবারও নীরবেই ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন তামিম?

চুক্তিতে থাকা ক্রিকেটারদের এনসিএলে খেলার কোনো বাধ্যবাধকতা আছে কি না এ নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশনস বিভাগের কর্মকর্তা শাহরিয়ার নাফীস এক গণমাধ্যমকে জানান, এ ব্যাপারে বাধ্যবাধ্যকতা আছে, আবার নেইও। খেলোয়াড়দের অ্যাভেইলেবল থাকলে খেলতে হবে, তবে খেলতেই হবে বা না খেললে শাস্তি হবে এমন কিছু নেই। যেমন তাসকিনকে যদি আমরা বিশ্বকাপ থেকে আসার পর এনসিএলের শেষ রাউন্ডটা খেলতে বলি তাহলে সে খেলতে বাধ্য, তবে মেডিকেল কন্ডিশন এবং ওয়ার্কলোড সবকিছু বিবেচনায় আমরা হয়তো তাকে খেলতে বলব না। ব্যাপারটা এরকম, তবে চুক্তিবদ্ধ ক্রিকেটার অ্যাভেইলেবল থাকলে তার খেলার কথা।

তামিম ইকবালের মূল সমস্যা তার কোমরের চোট। বেশ অনেকদিন ধরেই এই চোটে ভুগছিলেন টাইগারদের সাবেক অধিনায়ক। বিশ্বকাপেও পূর্ণ ফিট ছিলেন না। তবে এখন তামিম ঠিক কেমন আছেন, তা নিয়েও আলোচনা নেই।

তামিমের কোমরের চোট, ব্যথা নিয়ে জানতে চাইলে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, সে (তামিম) তো লন্ডনে ছিল, সপ্তাহখানেক হয় ফিরেছে। ফেরার পর কথা হয়েছে। সে বলল আমাকে কয়েকটা দিন সময় দেন, এরপর ফিরে বিপিএলের জন্য প্রস্তুত হব।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর