[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

‘মেসি ও হালান্ড- দু’জনই ব্যালন ডি’অর জিততে পারে’

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২১ অক্টোবার ২০২৩, ১৮:৪৪

ফাইল ছবি

আগামী ৩০ অক্টোবর এ বছরের ব্যালন ডি অর জয়ী খেলোয়াড়ের নাম ঘোষণা করা হবে। সর্বশেষ তালিকায় ৩০ জনের নাম থাকলেও প্রতিদ্বন্দ্বিতা এখন লিওনেল মেসি ও আর্লিং হালান্ডের মধ্যে সীমাবদ্ধ হয়ে পড়েছে। ম্যানচেস্টার সিটির সাবেক কোচ পেপ গার্দিওলার মতে দুইজনই ব্যালন ডি অর জেতার সামর্থ্য রাখে।

কার হাতে ব্যালন ডি অর দেখতে চান - এমন প্রশ্নে জটিলতায় পড়েছেন গার্দিওলা। উভয়ে যে তার খেলোয়াড়। মেসি সাবেক খেলোয়াড় আর হালান্ড বর্তমানের। তাই অদ্ভুত এক উপায় বাতলে দিয়েছেন গার্দিওলা। শুক্রবার এক সংবাদে সম্মেলনে তিনি বলেছেন, আমি দুটো ব্যালন ডি অরের ব্যবস্থার কথা বলেছি। একটা থাকবে মেসির জন্য, অন্যটা অন্যদের।

লিওনেল মেসি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। হালান্ড জিতেছেন ট্রেবল। প্রিমিয়ার লিগ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপ। এ সময়ে তিনি ৫৩ ম্যাচ খেলে গোল করেছেন ৫২টি।

গার্দিওলা আরও বলেন, আমরা ট্রেবল জয় করেছি। প্রচুর গোল করেছে হালান্ড। মেসির যখন সময়টা খারাপ যায় তখন অন্যরা ভালো খেলে। সত্যি কথা বলতে কি আমি হালান্ডকে সমর্থন দেব কারণ আমরা যা করেছি তা অর্জনে হালান্ড সহায়তা করেছে। কিন্তু মনে রাখতে হবে মেসি বিশ্বকাপ জয় করেছে।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর