[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ওপেনিং জুটি থেকে আরও রান চান শান্ত

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২০ অক্টোবার ২০২৩, ১৯:১৭

ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। অভিষেক জুটি থেকেই টাইগারদের এসেছিল ৯৩ রান। স্বপ্নের মতো শুরু করলেও শেষটা রীতিমতো দুঃস্বপ্নের মতো হয়ে গিয়েছিল লাল-সবুজের প্রতিনিধিদের। ব্যাটারদের ব্যর্থতায় পুনেতে বড় পুঁজির ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত ইনিংস গিয়ে থাকে ২৫৬ রানে।

ভারতের বিপক্ষে তানজিদ হাসান তামিম ও লিটন কুমার দাস বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের ওপেনিং জুটি গড়ে দিয়েছিলেন। কিন্তু তাতেও খুশি নন জাতীয় দলের ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ওপেনিং জুটি থেকে আরও রান চান জাতীয় দলের এই টপ অর্ডার ব্যাটার। ওপেনিং জুটির অন্তত একজনের কাছ থেকে সেঞ্চুরি আশা করেন তরুণ এই ক্রিকেটার।

৯৩ রানে প্রথম উইকেটের পতনের পর রীতিমতো তাসের ঘরের মতো ভেঙ্গে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। মাঝে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ হাল ধরেলেও সর্বনাশ এড়াতে পারেননি।

শান্তর মতে ওপেনাররা বড় ইনিংস খেললে বাকিদের ওপর চাপ কম পড়ে। সে কারণেই ওপেনারদের পারফরম্যান্সে সন্তুষ্ট নন তিনি।

শান্ত বলেন, ‘প্রস্তুতিটা খুব ভালো ছিল। যে জায়গাটাতে আমরা সংগ্রাম করছিলাম সেখানে ভালো হয়েছে। যে দুজন (তামিম-লিটন) সেট ছিল তাদের ইনিংস আরও লম্বা করা দরকার ছিল। উইকেটটাই এমন যে একজন ব্যাটার ১৩০ করলে শেষদিকের ব্যাটারদের সুবিধা হতো।’

আশা দেখিয়েও শেষ পর্যন্ত টাইগারদের সঙ্গী সেই হতাশার হার। আর সেই দায়টা শান্ত পুরোটাই ঠেলে দিয়েছেন ব্যাটারদের কোর্টে।

এ প্রসঙ্গে তরুণ এই ব্যাটার বলেন, ‘বোলারদের আমি কোনো দোষ দেখি না। তারা যথেষ্ট ভালো করেছে। উন্নতির জায়গা আছে। তবে ব্যাটাররা বোর্ডে আরও একটু রান এনে দিতে পারলে বোলারদের কাজ সহজ হতো। মিডল ওভারে ভালো ব্যাট করতে পারিনি।’

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর