[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

জামালদের জন্য জরুরি সভায় বসছে বাফুফে

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২০ অক্টোবার ২০২৩, ১৮:৪৬

ফাইল ছবি

২০২৬ বিশ্বকাপ ফুটবল বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের টিকিট পেয়েছে বাংলাদেশ। বসুন্ধরা কিংস অ্যারেনাতে সফরকারী মালদ্বীপকে দ্বিতীয় লেগে ২-১ গোলে হারিয়ে এই কৃতিত্ব অর্জন করে জামাল ভূঁইয়ারা। আগামী ১৬ নভেম্বর অস্ট্রেলিয়ার মেলবোর্নে স্বাগতিকদের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের মিশন। ‘আই’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ ফিলিস্তিন ও লেবানন।

মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডের ম্যাচের আগে আবাসিক ক্যাম্প পরিদর্শন করেছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন। এ সময় ফুটবলারদের বলেছিলেন, জিতলে তোমাদের জন্য ‘বিগ বোনাস’ অপেক্ষা করছে। তার দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী ফুটবলাররা তাদের বোনাস দ্রুতই পেয়ে যাবেন।

খেলোয়াড়দের কত টাকা করে বোনাস দেওয়া হবে এবং বোনাস ঠিক কবে দেওয়া হবে, সেই সিদ্ধান্ত নিতে আগামীকাল (শনিবার) জরুরি সভা ডেকেছেন বাফুফে সভাপতি। বাফুফে ভবনে বিকেল ৩টায় শুরু হবে এই সভা। বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, ফুটবলারদের বোনাস বিষয়ে একমাত্র এজেন্ডা নিয়ে ষষ্ঠ এই জরুরি সভা অনুষ্ঠিত হবে। বোনাসের অঙ্কটা তিনি উল্লেখ না করলেও আভাস দিয়েছিলেন গত সাফের সেমিফাইনালে ওঠার পর ফুটবলাররা যে বোনাস পেয়েছিলেন, এবার হতে পারে তার দ্বিগুণ। অর্থাৎ কোটি টাকার মতো বোনাস পেতে পারেন ফুটবলাররা।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে ৩৬টি দল ৯ গ্রুপে ভাগ হয়ে খেলবে। প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন-রানার্সআপ দল উঠবে তৃতীয় রাউন্ডে। ১৮ দল দুই গ্রুপে ভাগ হয়ে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলবে তৃতীয় রাউন্ড।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর