[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

নিষেধাজ্ঞা থেকে মুক্ত গুনাথিলাকা

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৭ অক্টোবার ২০২৩, ১৭:৩১

ফাইল ছবি

একের পর এক সুখবর পাচ্ছেন দানুশকা গুনাথিলাকা। এক নারীকে শারীরিক নিপীড়নের মামলায় বেকসুর খালাসের তিন সপ্তাহের মধ্যেই এবার তার নিষেধাজ্ঞা তুলে নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। দেশের হয়ে ক্রিকেটে ফিরতে আর কোনো বাধা নেই লঙ্কান বাঁহাতি ওপেনারের।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার গুনাথিলাকার নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। আগের মতোই সব ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন ৩২ বছর বয়সী ব্যাটসম্যান।

একটি স্বতন্ত্র তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে এসএলসি। গত শুক্রবার বোর্ডের কার্যনির্বাহী কমিটির সভায় গুনাথিলাকার নিষেধাজ্ঞা তুলে নেওয়ার এই সুপারিশ করা হয়।

অস্ট্রেলিয়ায় গত নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে শারীরিক নিপীড়নের মামলায় গ্রেফতার হন গুনাথিলাকা। একটি ডেটিং এপের মাধ্যমে মামলার বাদীর সঙ্গে যোগাযোগ হয় তার। পরে দুজনের মধ্যে শারীরিক সম্পর্ক হয়।

বাদীর ধর্ষণের অভিযোগের প্রেক্ষিতে টিম হোটেল থেকে গ্রেফতার করা হয় দলের সঙ্গে দেশে ফেরার অপেক্ষায় থাকা গুনাথিলাকাকে। পর দিন তাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে এসএলসি। গত মাসে নির্দোষ প্রমাণিত হন গুনাথিলাকা। যার ফলে প্রায় ১১ মাস পর গত ৩ অক্টোবর দেশে ফেরেন তিনি। সূত্র: দেশ রূপান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর