[email protected] রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

ফেরার ম্যাচে রান পাহাড়ে শ্রীলঙ্কা

খেলা ডেস্ক

প্রকাশিত:
১০ অক্টোবার ২০২৩, ২১:০২

সংগৃহিত ছবি

দক্ষিণ আফ্রিকার রান পাহাড়ে চাপা পড়েও লড়াই করেছিল শ্রীলঙ্কা। হায়দরাবাদে ঘুরে দাঁড়ানোর ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটে ৩৪৪ রানের বড় সংগ্রহ তুলেছে লঙ্কানরা। সেঞ্চুরি করেছেন দলটির দুই ব্যাটার কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। 
 

আগের ম্যাচে টস জিতে বোলিং নিয়েছিল শ্রীলঙ্কা। এবার ওই ভুল করেনি তারা। টস জিতে ব্যাট করতে নামে দাশুন শানাকার দল। তবে শুরু ভালো হয়নি। শূন্য করে ফিরে যান মারকুটে ব্যাটার কুশল পেরেরা। দলের রান তখন ৫। সেখান থেকে পাথুন নিশাঙ্কা ও কুশল মেন্ডিস ১০২ রানের জুটি গড়েন। 
 

ওপেনার নিশাঙ্কা ৬১ বলে ৫১ রান করে ফিরলে ওই জুটি ভাঙে। তিনি সাতটি চারের সঙ্গে একটি ছক্কা মারেন। এরপর সাদিরা বিক্রমাকে নিয়ে ১১১ রানের জুটি দেন তিনে নামা কুশল মেন্ডিস। দুর্দান্ত ছন্দে থাকা এই ব্যাটার খেলেন ৭৭ বলে ১২২ রানের বিধ্বংসী ইনিংস। তিনি ১৪টি চার ও ছয়টি ছক্কা তোলেন। 
 

সেঞ্চুরি পেয়েছেন বিক্রমাও। চারে নামা এই ব্যাটার ৮৯ বলে ১০৮ রান করেন। ১১টি চার ও দুটি ছক্কা আসে তার ব্যাট থেকে। এছাড়া ধনাঞ্জয়া ডি সিলভা ২৫ রানের ইনিংস খেলেন। শেষ দিকে শানাকারা কিছু রান করলে সংগ্রহ আরও বড় হতে পারবো। পাকিস্তানের হয়ে হাসান আলী ৭১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। 

 

 বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর