[email protected] রবিবার, ১২ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

ইংলিশ পরীক্ষায় ফেল টাইগাররা

খেলা ডেস্ক

প্রকাশিত:
১০ অক্টোবার ২০২৩, ১৯:১৮

সংগৃহিত ছবি

ইংল্যান্ডের বিপক্ষে পাত্তাই পেল না বাংলাদেশ ক্রিকেট দল। ৩৬৫ রানের বিশাল টার্গেট তাড়ায় ২২৭ রানে অলআউট হয়ে  টাইগাররা হারে ১৩৭ রানে। সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলকে হারিয়ে বিশ্বকাপে জয়ে ফিরল ইংল্যান্ড। বিশ্বকাপের চ্যাম্পিয়নরা চলতি আসরের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে স্রেফ উড়ে যায়। 

মঙ্গলবার ভারতের ধর্মশালায় বিশ্বকাপের ১৩তম আসরের সপ্তম ম্যাচে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে রানের বন্যা বইয়ে দেয় ইংল্যান্ড। 

ডেভিড মালানের ১০৭ বলের ১৬টি চার আর ৫টি ছক্কায় গড়া ১৪০, জো রুটের ৮২ বলে ৬টি চার আর এক ছক্কায় সাজানো ৮২ এবং জনি বেয়ারস্টোর ৫৯ বলে ৮টি চারের সাহায্যে গড়া ৫২ রানের সুপাদে ৯ উইকেটে ৩৬৪ রান করে ইংল্যান।

টার্গেট তাড়া করতে নেমে ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় বাংলাদেশ। সেই অবস্থা থেকে দলকে খেলায় ফেরান ওপেনার লিটন দাস ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। তারা পঞ্চম উইকেটে ৭৫ বলে ৭২ রানের জুটি গড়ে দলকে চাপমুক্ত করেন।

দলীয় ১২১ রানে সাজঘরে ফেরার আগে ৬৬ বলে ৭টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৭৬ রান করেন জাতীয় দলের এই তারকা ওপেনার।

লিটন আউট হওয়ার পর দলকে বেশি দূর এগিয়ে নিয়ে যেতে পারেননি মুশফিকুর রহিম। তিনি ১৬৪ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ৬৪ বলে চার বাউন্ডারিতে ৫১ রান করে ফেরেন।

এরপর দলের পরাজয়ের ব্যবধান কমাতে চেষ্টা করে যান তাওহিদ হৃদয়রা। তিনি ৩৯ রানে আউট হন। লেজের ব্যাটসম্যানরা মিরাকল কিছু করতে পারেননি। ব্যাটিং ব্যর্থতায় ৪৮.২ ওভারে শেষ পর্যন্ত ২২৭ রানে অলআউট হয় বাংলাদেশ।

বাংলা গেজেট/এফএস

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর