[email protected] সোমবার, ১৩ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

নেদারল্যান্ডকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় নিউজিল্যান্ডের

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৯ অক্টোবার ২০২৩, ২২:৩৩

সংগৃহীত ছবি

বিশ্বকাপের চলমান ১৩তম আসরে টানা দুই ম্যাচে জয় পেয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। আসরের উদ্বোধনীম্যাচে কিউইরা হারায় বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। সেই ম্যাচে ইংরেজদের ২৮২ রানে আটকিয়ে ৮২ বল হাতে রেখে ৯ উইকেটের দাপুটে জয় পায় নিউজিল্যান্ড।

সোমবার (৯ অক্টোবর) ভারতের হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে আগে ব্যাট করে ৭ উইকেটে ৩২২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নিউজিল্যান্ড। টার্গেট তাড়া করতে নেমে ৪৬.৩ ওভারে ২২৩ রানে অলআউট হয় নেদারল্যান্ড।

৯৯ রানের জয়ে দারুণ বোলিং করেন ড্যারেল মিচেল। তিনি ব্যাট হাতে ৪৮ রান করার পর বল হাতে ১০ ওভারে ৫৯ রান খরচায় ৫ উইকেট শিকার করেন। তার অলরাউন্ড নৈপুণ্যে হেসে খেলে জায় পায় নিউজিল্যান্ড। এছাড়া ৩ উইকেট নেন ম্যাট হেনরি।

সোমবার ভারতের হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে আইসিসির সহযোগী সদস্য নেদারল্যান্ডসের ক্রিকেটারদের সমীহ করে গত আসরের ফাইনালে খেলা নিউজিল্যান্ড। ইনিংসের প্রথম ৩ ওভারে কোনো রান নেননি নিউজিল্যান্ডের দুই তারকা ওপেনার ডেভন কনওয়ে ও উইল ইয়াং।

৫ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ১৯ রান। ১০ ওভারে স্কোর বোর্ডে ৬৩ রান জমা করেন কনওয়ে ও উইল ইয়াং। ৬৭ রানে প্রথম উইকেট হারায় কিউইরা। ৪০ বলে ৩২ রান করে ফেরেন ইংল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে ১২১ বলে ১৫২ রান করা ডেভন কনওয়ে।

এরপর আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রাচিন রবিন্দ্রর সঙ্গে ৮৪ বলে ৭৭ রানের জুটি গড়ে ফেরেন ওপেনার উইল ইয়াং। ২৬.১ ওভারে দলীয় ১৪৪ রানে সাজঘরে ফেরার আগে ৮০ বলে ৭টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৭০ রান করে ফেরেন ইয়াং।

এরপর তৃতীয় উইকেটে ড্যারেল মিচেলকে সঙ্গে নিয়ে ৩৮ বলে ৪১ রানের জুটি গড়ে ফেরেন আগের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১২৩ রানের অনবদ্য ইনিংস খেলা রাচিন রবিন্দ্র। এদিন তিনি ৫১ বলে তিন চার আর এক ছক্কায় ৫১ রান করে ফেরেন।

চতুর্থ উইকেটে অধিনায়ক টম ল্যাথামের সঙ্গে ৪৭ বলে ৫৩ রানের জুটি গড়ে ফেরেন ড্যারেল মিচেল। তার আগে ৪৭ বলে ৫টি চার আর দুটি ছক্কায় ৪৮ রান করে ফেরেন মিচেল।

এরপর ৪ ও ৫ রানে ফেরেন গ্লেন ফিলিপস ও মার্ক চাপম্যান। ৪৬ বলে ৬টি চার আর এক ছক্কায় ৫৩ রান করে ফেরেন টম ল্যাথাম।

ইনিংসের শেষ দিকে মিচেল স্যান্টনারের ১৭ বলের ৩৬ রানের ঝড়ো ইনিংসের সুবাদে ৭ উইকেটে ৩২২ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড।

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর