[email protected] সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

ডাচদের জয়ের জন্য ৩২৩ রানের টার্গেট দিল কিউইরা

খেলা ডেস্ক

প্রকাশিত:
৯ অক্টোবার ২০২৩, ১৯:৫০

ইয়ংয়ের ৭০ রানের ইনিংসে ভর করে ৩২৩ রানের বড় সংগ্রহ পেয়েছে কিউইরা। ছবি : সংগৃহিত

ভারতে শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে বড় আসর আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ২০২৩। আসরে অংশ নেওয়া ১০ দলের প্রতিটিই নিজেদের প্রথম ম্যাচ খেলে ফেলেছে। আজ হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে দুপুর ২.৩০ মিনিটে শুরু হওয়া নিজেদের দ্বিতীয় ম্যাচে ১২ বছর পর বিশ্বকাপে ফেরত আসা নেদারল্যান্ডসকে জয়ের জন্য ৩২৩ রানের টার্গেট দিয়েছে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের রানার্সআপ নিউজিল্যান্ড।

উইল ইয়ং এবং আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রাচিন রবীন্দ্র ও অধিনায়ক টম লাথামের ব্যাটে ভর করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২২ রান করে নিউজিল্যান্ড। নেদারল্যান্ডসের পক্ষে ভ্যান ডার মারউই, আরিয়ান দত্ত ও ও পল ভ্যান মিকেরেন ২ টি করে উইকেট নেন। আগের ম্যাচে পাকিস্তানের ত্রাস হিসেবে আসা বাস ডি লিডের কাছ থেকে আসে একটি উইকেট।

এর আগে পাকিস্তানের কাছে ৮১ রানে হারার ম্যাচের মতো এই ম্যাচেও বোলিং নেন ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। বোলিংয়ে শুরুটা ভালো হয় ডাচ বোলারদের। প্রথম তিন ওভারে কিউই ব্যাটারদের কোর রান দেয়নি তারা। নিউজিল্যান্ডের দুই ওপেনার ঠিক হাত খুলে খেলতে পারছিলেন। তবে আস্তে আস্তে ঠিকই থিতু হয়ে যান তারা। ৭৩ বলের উদ্বোধনী জুটিতে ৬৭ রান তোলেন ডেভন কনওয়ে আর উইল ইয়ং।

৪০ বলে ৩২ করা কনওয়েকে সাজঘরে ফিরিয়ে এই জুটি ভাঙেন ভ্যান ডার মারউই। তবে দ্বিতীয় উইকেট জুটি ভাঙতে ঘাম ঝরে ডাচদের। আগের ম্যাচে শতক হাকানো রাচিন রবীন্দ্র ও উইল ইয়ংয়ের ব্যাটে ভর করে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে কিউইরা। তাদের ৭৭ রানের জুটিকে আর বাড়তে দেননি ভ্যান ডার মারউই। ৭০ রানে খেলতে থাকা ইয়ংকে নিজের দ্বিতীয় শিকার বানান।

এরপর তৃতীয় উইকেটে ড্যারেল মিচেলকে সঙ্গে নিয়ে দারুণ খেলছিলেন আগের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১২৩ রানের অনবদ্য ইনিংস খেলা রাচিন রবীন্দ্র। এদিন তিনি ৫১ বলে তিন চার আর এক ছক্কায় ৫১ রান করে সাজঘরে ফেরেন।

এরপর মিচেল ও অধিনায়ক লাথামের ব্যাটে ভর করে এগোতে থাকে কিউইরা। দলীয় ২৩৮ রানে মিচেল ও ২৪৭ রানে ফিলিপসকে আউট করে কিউইদের ৩০০ এর নিচে বাঁধার স্বপ্ন দেখতে থাকে ডাচরা। তবে এরপর অধিনায়ক লাথামের ৪৬ বলে ৫৩ ও স্পিনার স্যান্টনারের ১৭ বলে ৩৬ রানের উপর ভর করে ৩২২ রানের বড় পুঁজি সংগ্রহ করে নিউজিল্যান্ড।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর