[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ঘরের মাঠে হেরে প্লে অফের আশা শেষ মেসির মায়ামির

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৮ অক্টোবার ২০২৩, ১১:০৯

সংগৃহীত ছবি

লিওনেল মেসিতেও ভাগ্য ফিরলো না ইন্টার মায়ামির। ৩২তম রাউন্ডে সিনসিনাটির কাছে হেরে এমএলএস প্লে অফ খেলার আশা শেষ হয়ে গেছে তাদের।

ঘরের মাঠে খেলা শুরুর আগে সবার চোখ ছিল ইন্টার মায়ামির লাইনআপের দিকে। মেসির ফেরা না–ফেরা নিয়েই ছিল যত কৌতূহল। অবশেষে স্কোয়াডে দেখা গেল মেসির নাম। যদিও মূল একাদশে নয়, মেসি ছিলেন বেঞ্চে। টমাস আভিলেসের বদলি হিসেবে মেসি মাঠে নামলেন ম্যাচের ৫৫ মিনিটে। তিনিও কিছু করতে পারেননি। উল্টো আলভারো বারেলের গোলে ৭৮ মিনিটে পিছিয়ে পড়ে ফ্লোরিডার দলটি। এরপর চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি মায়ামি। শেষ পর্যন্ত ১-০ গোলের হারে শেষ হয়ে যায় ইন্টার মায়ামির প্লে-অফ খেলার সম্ভাবনা। শার্লটের বিপক্ষে বাকি দুম্যাচ জিতলেও পয়েন্ট হবে তাদের ৩৯। প্লেঅফের সর্বশেষ স্হানে থাকা দলের সংগ্রহ ৪০।

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে মায়ামির আগের ৬ ম্যাচের ৫টিতেই দলের বাইরে ছিলেন মেসি। যে একটি ম্যাচে খেলেছেন সেটিতেও তিনি মাঠে ছিলেন মাত্র ৩৬ মিনিট। গুরুত্বপূর্ণ এই ম্যাচগুলোতে মেসিকে না পাওয়ায় মূলত বেশ ভুগিয়েছে মায়ামিকে। মেসির অনুপস্থিতিতে মাত্র ১টি ম্যাচ জিততে সক্ষম হয়েছে তারা।

মাঠে ফিরলেও মেসির খেলায় জড়তা ছিল স্পষ্ট। যে সময়টুকু মাঠে ছিলেন তাতে তার অবদান ছিল দুটি ফ্রি কিক। ৫৮ মিনিটে এবং যোগ করা সময়ের সেই ফ্রি কিকগুলোও লক্ষ্যে রাখতে পারেননি মায়ামি অধিনায়ক।

চোট কাটিয়ে মেসির মাঠে ফেরা আর্জেন্টিনার জন্যও স্বস্তির খবর। আগামী ১৩ অক্টোবর প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপের বাছাই ম্যাচ আছে তাদের। ১৮ অক্টোবর তারা খেলবে পেরুর বিপক্ষে। এই ম্যাচগুলোতে মেসিকে পাওয়ার সম্ভাবনা এখন উজ্জ্বল ২০২২ বিশ্ব চ্যাম্পিয়নদের। সূত্র: দেশ রূপান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর