[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

গ্যালারিতে তামিম ইকবাল!

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৭ অক্টোবার ২০২৩, ১৬:৪৭

ছবি: সংগৃহীত

ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়াম ভারতের নবীনতম আন্তর্জাতিক ভেন্যু। মাত্র ১ টেস্ট, ৪ ওয়ানডে ও ১০ টি-টোয়েন্টি হয়েছে এই মাঠে। তবে এই সীমিতসংখ্যক ম্যাচের মধ্যেও একজনের কীর্তি যেন জ্বলজ্বল করছে। তিনি আর কেউ নন, তামিম ইকবাল।

বাংলাদেশের সাবেক এই ওয়ানডে অধিনায়ককে ছাড়াই ধর্মশালায় আজ খেলতে নেমেছে লাল-সবুজের জার্সিধারীরা। বিশ্বকাপ দলে জায়গা হয়নি, তাতে কী! ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলন, মাঠের রেকর্ড কিংবা গ্যালারিতে সমর্থকদের প্ল্যাকার্ডে যেন ঠিকই আছেন তামিম ইকবাল।

বিশ্বকাপের দল ঘোষণা নিয়ে কম জল ঘোলা করেনি বিসিবি। শেষ পর্যন্ত তারা তামিম ইকবালকে না নিয়েই ভারতে পাঠিয়েছে সাকিব আল হাসানদের। শেষ মুহূর্তে দলের সঙ্গে তামিমকে না পেয়ে হতাশ হয়েছেন অনেকেই।

তবে নাটক সেখানেই থেমে থাকেনি। সাকিব আল হাসান একটি ক্রীড়াভিত্তিক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বোমা ফাটিয়েছিলেন। সেখানে বিসিবি প্রধানের ভালো-মন্দ নিয়ে কথা বলার পাশাপাশি তামিমের দলে না থাকার কারণ নিয়েও বলেছেন কথা।

তবে তার আগে তামিম ইকবাল তার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে দিয়েছিলেন একটা ভিডিও বার্তা। সেখানের শেষ ভাগে বলেছিলেন, ‘আমাকে মনে রাখিয়েন। ভুলে যাইয়েন না।’

তামিমকে ভুলেনি টাইগার সমর্থকেরা। ভারত বিশ্বকাপে না থেকেও আছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। শনিবার আফগানিস্তানের বিপক্ষে ধর্মশালার গ্যালারিতে উপস্থিত হওয়া সমর্থকরা তামিম ইকবালকে নিয়ে বানানো একটি ব্যানার নিয়ে উপস্থিত হন। তাতে লেখা, 'আমরা আপনাকে কখনো ভুলব না।'

আজ যেই মাঠে আফগানদের বিপক্ষে লড়ছে বাংলাদেশ, এই মাঠে অনবদ্য একটি কীর্তি গড়েছিলেন তামিম। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের ব্যাটাররা একটি মাত্র সেঞ্চুরি করেছে এখনও পর্যন্ত। ২০১৬ সালে এই ধর্মশালায় ওমানের বিপক্ষে ১০৩ রানের ইনিংস খেলেছিলেন বাংলাদেশের ইতিহাসে অন্যতম সেরা এই ওপেনার।

তামিম ইকবাল দেশের হয়ে রেকর্ড সর্বোচ্চ ২৫টি সেঞ্চুরির সাহায্যে সবচেয়ে বেশি ১৫ হাজার ২৪৯ রান করেছেন। দেশের অসংখ্য ম্যাচ জয়ে তার অবদান রয়েছে। অথচ বিশ্বের অন্যতম সেরা এই ওপেনারকে রাখা হয়নি এবারের বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর