[email protected] সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

লাইপজিগের বিপক্ষে দারুণ এক জয় ম্যানসিটির

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৫ অক্টোবার ২০২৩, ১৩:১৭

ছবি: সংগৃহীত।

ম্যাচ গড়িয়েছে ৮৩ মিনিটে, তখনও ১-১ সমতায় চলছে খেলা। এরপরই যেন হুট করে জ্বলে উঠল ম্যানচেস্টার সিটি। ৮ মিনিটের মধ্যে দুই গোল করে লাইপজিগের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিল গত মৌসুমের ট্রেবল জয়ী দল।

বুধবার দিবাগত রাতে চ্যাম্পিয়নস লিগে জার্মান ক্লাব লাইপজিগের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে সিটি। ফিল ফোডেন ইংলিশ ক্লাবটিকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন ওপেন্ডা। পরে শেষ দিকে সিটির হয়ে দুই করেন জুলিয়ান আলভারেজ ও জেরেমি ডকু।

ইউরোপ সেরার মঞ্চে দুই ম্যাচ জিতে ‘জি’ গ্রুপে শীর্ষে আছে সিটি। একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে লাইপজিগ।

এই ম্যাচের আগে লিগ কাপে নিউক্যাসল ইউনাইটেড ও প্রিমিয়ার লিগে উলভসের বিপক্ষে হেরেছিল সিটি। তবে এদিন শুরু থেকেই আত্মবিশ্বাসী মনে হয়েছে দলটিকে।

প্রতিপক্ষের মাঠে ভালো ফুটবল খেলার পুরস্কার ২৫তম মিনিটে পায় সিটি। রিকো লুইসের কাটব্যাক থেকে দলকে এগিয়ে নেন ফোডেন। প্রথমার্ধে আরও কোনো গোল হয়নি।

পুরো ম্যাচে কেবল একটি শটই লক্ষ্যে রাখতে পেরেছিল লাইপজিগ। আর সেটাতেই গোল পেয়েছে তারা। দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৮তম মিনিটে দলটির হয়ে সমতা টানা গোলটি করেন ওপেন্ডা।

এরপর চলে সিটির গোল করার মরিয়া চেষ্টা। গোল না পাওয়ায় ৭২ মিনিটে ডকু ও ৭৯ মিনিটে আলভারেজকে বদলি নামান কোচ পেপ গার্দিওলা। তাতে মেলে সুফল। দুজনই গোল করেন এবং একে ওপরকে করেন অ্যাসিস্ট।

মাঠে নামার ৫ মিনিটের মাথায় সিটিকে এগিয়ে নেন আলভারেজ। ডকুর পাস থেকে দারুণ এক গোল করেন বিশ্বকাপ জয়ী এই আর্জেন্টাইন। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে এবার ডকুকে খুঁজে নেন আলভারেজ। জালে বল পাঠিয়ে দলের জয় নিশ্চিত করেন ডকু।

এদিন কোনো গোল করতে পারেননি আর্লিং হলান্ড। কয়েকটি সুযোগ অবশ্য পেয়েছিলেন তিনি। কিন্তু কাজে লাগাতে পারেননি। সূত্র: দেশ রূপান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর