[email protected] সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

এবার বিশ্বকাপে থাকছে না উদ্বোধনী অনুষ্ঠান

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৩ অক্টোবার ২০২৩, ১৯:২৯

ফাইল ছবি

আর মাত্র একটা দিন। তার পরই শুরু আইসিসি বিশ্বকাপ। এই টুর্নামেন্টকে সামনে রেখে ইতোমধ্যে অংশগ্রহণকারী প্রত্যেক দেশের মধ্যেই বিরাজ করছে এক উৎসবমুখর পরিবেশ। আইসিসি বিশ্বকাপের প্রত্যেক আসরেই দেখা যায় এই টুর্নামেন্ট শুরু হওয়ার আগে আয়োজক দেশ একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে থাকে। আসন্ন বিশ্বকাপ শুরুর আগেও এক জমকালো উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা ছিল। তবে হঠাৎ করে এটি আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছে আয়োজক দেশ, এমনটাই খবর একাধিক ভারতীয় গণমাধ্যমের।

বৃহস্পতিবার, ৫ অক্টোবর নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের মধ্যকার ম্যাচের মাধ্যমে শুরু হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ, আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। তবে এ টুর্নামেন্ট শুরুর আগের দিন অর্থাৎ ৪ অক্টোবর একই স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই।

এমনকি ঘোষণাও দেয়া হয়েছিল যে, বিশ্বকাপের প্রথম ম্যাচের টিকিট দিয়েই দর্শকরা মাঠে বসে অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। যেখানে মঞ্চ মাতানোর কথা ছিল অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল, তামান্না ভাটিয়া এবং আশা ভোসলের মতো তারকাদের। সবশেষ জানা গিয়েছিল, ১০ অধিনায়কের উপস্থিতিতে একটি লেজার শোর আয়োজন করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড।

তবে এবার সেই সিদ্ধান্ত থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। উদ্বোধনী অনুষ্ঠানের বদলে জমকালো সমাপনী অনুষ্ঠান করতে চায় তারা। যদিও এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি বিসিসিআই।

শেষমেশ এমনটা হয়ে থাকলে, ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো কোনো উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই বিশ্বকাপ আয়োজন দেখবে ক্রিকেট বিশ্ব।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর