[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

আইসিসিকে আবারও পাকিস্তানের নালিশ

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১ অক্টোবার ২০২৩, ১৯:৪৫

ছবি: সংগৃহীত

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে গত ২৭ তারিখ ভারতের উদ্দেশ্যে যাত্রা নির্ধারণ করে রেখেছিল পাকিস্তান। তবে ভ্রমণের দুদিন আগেও ভিসা না পাওয়ায় নিকট অসন্তোষ প্রকাশ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চিঠি দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তার কয়েক ঘণ্টা পরে আসে ভিসা অনুমোদনের খবর। ফলে সময়ের ৪৮ ঘণ্টারও কম সময় আগে ভিসা পেয়েছিল বাবর আজমের দল। বুধবার যথাসময়ে দুবাই হয়ে ভারতের হায়দরাবাদে পৌঁছায় তারা। তবে আবারও আইসিসির নিকট নালিশ জানায় পাকিস্তান ক্রিকেট দল।

পাকিস্তানের সাংবাদিক ও সমর্থকদের ভিসা দিতে দেরি করছে ভারত। এমন কারণ দেখিয়ে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার কাছে আবেদন করেছে তারা।

আইসিসি গভর্নিং বডির কাছে লিখিত এক অভিযোগে পিসিবি জানায়, এর আগে পাকিস্তানের ক্রিকেটারদের ভিসা দিতে দেরি করেছে ভারত। যে কারণে দলের সদস্যদের মধ্যে বোঝাপড়া বাড়ানোর জন্য সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পরিকল্পনা বাতিল করতে হয়েছে। এ বার সাংবাদিক ও সমর্থকদের ক্ষেত্রেও একই ঘটনা ঘটছে। বিশ্বকাপে আসতে পাকিস্তানের প্রায় ৫০ জন সাংবাদিক আবেদন করেছেন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক মুখপাত্র জানান, পাকিস্তানি সাংবাদিকদের ভিসার অনুমতি দিতে বিদেশ মন্ত্রণালয়ের অনুমতি প্রয়োজন। তারা ছাড়পত্র দিলে তবেই মিলবে ক্রিকেট বোর্ডের অনুমতি দেবে। সমর্থকদের ক্ষেত্রেও একই শর্ত প্রযোজ্য।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর