[email protected] সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

মেসি ক্যারিয়ার শেষ করবেন ছেলেবেলার ক্লাবে!

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১ অক্টোবার ২০২৩, ১৯:২১

ছবি: সংগৃহীত

গত কাতার ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেছেন। এই বছরই প্যারিসের ক্লাব পিএসজি ছেড়ে যোগ দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামিতে। ২০২৫ সাল পর্যন্ত এই দলের সঙ্গে চুক্তি রয়েছে লিওলেন মেসির।

বয়স ৩৬ পেরিয়েছে। ইন্টার মিয়ামিই কি মেসির শেষ ক্লাব? এরই মধ্যে জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে,ম শেষবার কোন দলের হয়ে খেলে বুট জোড়া তুলে রাখবেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকা?

এল ন্যাসিওনালের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, মেসির মার্কিন যুক্তরাষ্ট্রে অবসর নেওয়ার কোনও ইচ্ছা নেই। তিনি তার ছেলেবেলার ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজে খেলেই ফুটবল থেকে অবসর নিতে চান বলে জানানো হয়েছে।

মেসি তার ক্যারিয়ারের শুরু দিকে নিউওয়েলস ওল্ড বয়েজে কাটিয়েছিলেন। এরপর মাত্র ১৩ বছর বয়সে স্পেনে পাড়ি জমান। এই শহরে এসে বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন তিনি। বার্সাতে দীর্ঘ কুড়ি বছর খেলেছেন আর্জেন্টাইন খুদেরাজ।

এই কুড়ি বছরেই ক্লাব তথা ফুটবল বিশ্বের মহাতারকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন মেসি। বার্সেলোনায় থাকাকালীন, মেসি ক্লাবের হয়ে সবথেকে বেশি ম্যাচ খেলা ও সর্বোচ্চ স্কোরার হন। ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেন তিনি।

মেসি বার্সেলোনার জার্সি গায়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও ১১টি লা লিগা শিরোপা জিতেছেন। ২০২১ সালে বার্সালোনার টিম ম্যানেজমেন্টের সঙ্গে বনিবনা না হওয়ায় বার্সার সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন এলএমটেন। এরপর তিনি প্যারিসের ক্লাব পিএসজিতে যোগ দেন।

এই বছর তার চুক্তির মেয়াদ শেষ হয়। তারপরই জল্পনা ছড়িয়ে পড়ে, মেসি আবার বার্সাতে ফিরে আসতে চলেছেন। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। সব জল্পনা উড়িয়ে ইন্টার মিয়ামিতে যোগ দেন তিনি।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর