[email protected] সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের দুই মাসকটের নাম জানালো আইসিসি

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৩০ সেপ্টেম্বার ২০২৩, ২৩:২৩

এবারের ওয়ানডে বিশ্বকাপে দুই মাসকট- ব্লেজ ও টঙ্ক।

সারা বিশ্বের ক্রিকেট অনুরাগীদের ভোট শেষে চূড়ান্ত হয়েছে এবারের ওয়ানডে বিশ্বকাপের দুই মাসকটের নাম। আইসিসি তাদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে আনুষ্ঠানিকভাবে দুই মাসকটের নাম প্রকাশ করেছে।

ব্লেজ ও টঙ্ক, এবারের বিশ্বকাপে মাসকট হিসেবে সবখানে এ দুজনকেই দেখা যাবে। বিশ্বকাপের প্রতিটি ম্যাচ ভেন্যুতে থাকা ছাড়াও ফ্যানপার্ক এবং বিভিন্ন ইভেন্টে ক্রিকেটপ্রেমীদের সাথে মিলেমিশে উত্তেজনা বাড়াবে দুজন।

আইসিসি লিঙ্গ সমতা বিষয়টিকে প্রাধান্য দিয়ে গত আগস্টেই মাসকট দুটিকে বিশ্ববাসীর সাথে পরিচয় করিয়ে দেয়। তবে তখন নাম দেয়া হয়নি।

প্রচলিত প্রথার বাইরে গিয়ে মাসকটের নাম নির্ধারণ করার দায়িত্ব ক্রিকেট অনুরাগীদের ‍হাতে ন্যস্ত করে আইসিসি। সেই থেকে শুরু হয় উন্মুক্ত ভোট পর্ব। অবশেষে বিশ্বকাপ শুরুর ৫ দিন আগে ব্লেজ ও টঙ্ক নাম দুটি চূড়ান্ত হলো।

আগুনরঙা ব্লেজ একজন নারী মাসকট। যিনি দ্রুতগতির বোলিংয়ে ব্যাটসম্যানদের দিশেহারা করে দেন। কোমরের বেল্টে বহন করেন ক্রিকেট বল সদৃশ ছয়টি ক্ষমতাসম্পন্ন গোলক। যার প্রত্যেকটি খেলার মোড় ঘুরিয়ে দেয়ার ক্ষমতা রাখে।

অন্যদিকে হিমশীতল নীল রং এর টঙ্ক হলো পুরুষ মাসকট। তড়িৎ চুম্বকীয় ব্যাট এবং শান্ত-সুস্থির মানসিকতার টঙ্ক একজন চ্যাম্পিয়ন ব্যাটার। বাহারী শট ও ব্যাটিং কৌশল দিয়ে গোটা খেলার মাঠকে বিমোহিত করে দেয় টঙ্ক।সূত্র: দেশ রূপান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর