[email protected] সোমবার, ১৩ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

তামিমের বাদ পড়া নিয়ে যা বলছে ভারতীয় গণমাধ্যম

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২৭ সেপ্টেম্বার ২০২৩, ১২:১২

ফাইল ছবি

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখান থেকে বাদ পড়েছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তার পিঠের ইনজুরির কারণে তাকে বাদ দেওয়া হয়েছে।

ভারতীয় শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম জি নিউজের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে। এতে বলা হয়, গত কয়েক মাস ধরে মেরুদণ্ডের সমস্যায় ভুগছেন টাইগার

কিংবদন্তি তামিম। ফলে মেগা ইভেন্টের দল থেকে ছিটকে পড়েছেন তিনি।

এর আগে গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ চলাকালে অধিনায়কত্ব ছাড়েন তামিম। সেই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন তিনি। পরে আবার ক্রিকেটে ফেরেন ৩৪ বছর বয়সি খেলোয়াড়।

সদ্য সমাপ্ত নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ফেরেন তামিম। প্রত্যাবর্তনের পর কিউইদের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ৪৪ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি। ওই ম্যাচে তাকে অস্বস্তিতে দেখা যায়। পরে তার পারফরম্যান্সে যা নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে মনে করা হয়।

তবে তামিমকে বিশ্বকাপ স্কোয়াডের বাইরে রাখা নিয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি বিসিবি।

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে সম্পন্ন হওয়া পর্যন্ত অপেক্ষা করে বোর্ড।

ফলে গুরুত্বপূর্ণ কেউ বাদ পড়তে পারে বলে জল্পনা উসকে ওঠে। শেষ পর্যন্ত তামিমকে বাদ দেয় তারা।

এতে ক্রিকেটাঙ্গনে বিস্ময়ের সৃষ্টি হয়। অনেকের ভ্রু কুচকে ওঠে। কেউ কেউ বলছেন, এর মধ্যে ষড়যন্ত্র তত্ত্ব রয়েছে। যেটা দারুণভাবে কাজ করেছে।

উল্লেখ্য, স্কোয়াড ঘোষণার মধ্যেই জানা গিয়েছিল, লাল-সবুজ জার্সিধারীদের কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে ভালো সম্পর্ক নেই তামিমের। মূলত তাদের কারণেই বাদ পড়েছেন তামিম। সূত্র: যুগান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর