[email protected] শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

১ কোটির মুচলেকায় জামিন পেলেন শ্রীলঙ্কান ক্রিকেটার

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২৬ সেপ্টেম্বার ২০২৩, ১৪:২৩

ফাইল ছবি

ম্যাচ পাতানোর অভিযোগে গ্রেপ্তার হওয়া সাবেক শ্রীলঙ্কান স্পিনার সচিত্রা সেনানায়েকে জামিন পেয়েছেন। ৫০ লাখ করে দু’দফায় মুচলেকা নিয়ে জামিন দেওয়া হয়েছে তাকে। কলম্বোর প্রধান ম্যাজিস্ট্রেট কোর্ট এই স্পিনারকে জামিন দেন। বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা পুলিশের মিডিয়া বিভাগ।

জামিন পেলেও সেনানায়েকের দেশ ত্যাগের ব্যাপারে আগের সিদ্ধান্তই বহাল রেখেছে আদালত। সেনানায়েকের ভ্রমণ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। একই সঙ্গে আগামী ১২ ডিসেম্বর আবারও তাকে আদালতে হাজির হতে হবে। এরপর থেকে পুরোপুরি মুক্তি না পাওয়া পর্যন্ত এটা চলতেই থাকবে।

এর আগে চলতি বছরের ৬ সেপ্টেম্বরে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে সেনানায়েকেকে গ্রেপ্তার করে শ্রীলঙ্কান পুলিশ। ৩৮ বছর বয়সী এই স্পিনার ২০২০ লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) কয়েকজন ক্রিকেটারকে ম্যাচ পাতানোর জন্য প্ররোচিত করার চেষ্টা করেছিলেন।

শ্রীলঙ্কার হয়ে সর্বশেষ ২০১৬ সালে মাঠে নেমেছিলেন সেনানায়েকে। ২০১৪ সালে একটি টেস্ট খেলেছিলেন। শ্রীলঙ্কাকে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন সেনানায়েকে। ৫ ইনিংস বল করে ওভারপ্রতি ৪.৮৮ রান খরচে উইকেট নিয়েছিলেন ৪টি।

সে বছরই সেনানায়েকের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ ওঠে। বোলিং অ্যাকশন পরিবর্তন করে একই বছর আবারও ক্রিকেটে ফেরেন এই স্পিনার। তবে আগের মতো আর কার্যকর ছিলেন না। সূত্র: রাইজিংবিডি

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর