[email protected] সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

মিরপুরে কাটার মাস্টার ফিজের ফিফটি

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২১ সেপ্টেম্বার ২০২৩, ২২:০১

সংগৃহীত ছবি

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সিরিজের শুরুতেই ছন্দে ফিরেছেন মোস্তাফিজুর রহমান।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুর্দান্ত বোলিং করেন এই কাটার মাস্টার।

এদিন তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতে মোস্তাফিজের গতির মুখে পড়ে যায় সফরকারীরা।

পরপর দুই ওভারে নিউজিল্যান্ডের ২ উইকেট তুলে নেন কাটার মাস্টার। মোস্তাফিজের শিকার হওয়ার আগে ২০ বলে এক বাউন্ডারিতে ৯ রান করার সুযোগ পান কিউই ওপেনার ফিন অ্যালান। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে মাত্র এক রানে ফেরেন চ্যাড বোস। তার বিদায়ে ১৬ রানে দুই উইকেট হারায় কিউইরা।

এই দুই উইকেট শিকারের মধ্য দিয়ে মিরপুরে ওয়ানডেতে ৫০ উইকেট শিকারের কৃর্তী গড়েন মোস্তাফিজ। ২০১৫ সালে অভিষেকের পর থেকে এই মাঠে নিজের ২৬তম ওয়ানডেতে উইকেটের ‘ফিফটি’ পূর্ণ করেছেন মোস্তাফিজ।

এদিন ইনিংসের শুরুতে দুই উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যাওয়া নিউজিল্যান্ড দলের হাল ধরেন ওপেনার উইল ইয়াং ও হেনরি নিকোলস। তৃতীয় উইকেটে তারা ১১৭ বলে ৭৯ রানের জুটি গড়েন।

ভয়ঙ্কর হয়ে ওঠা উইল ইয়াং-নিকোলসের জুটির বিচ্ছেদ ঘটান মোস্তাফিজু রহমান। দ্য ফিজের তৃতীয় শিকারে পরিনত হওয়ার আগে ৫৭ বলে ৪৪ রান করেন নিকোলস। তার বিদায়ে ১১৩ রানে তৃতীয় উইকেট হারায় কিউইরা।

৩৩.৪ ওভারে ৫ উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ১৩৬ রান। এরপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়। তার আগে ৭ ওভারে ২৭ রানে ৩ উইকেট শিকার করেন মোস্তাফিজ। ওয়ানডে ক্রিকেটে এনিয়ে ৯২ ম্যাচে ১৫৪টি উইকেট শিকার করেছেন ‘দ্য ফিজ’। সূত্র: যুগান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর