[email protected] সোমবার, ১৩ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

ফ্রান্সের সঙ্গে ব্যবধান বাড়াল আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২১ সেপ্টেম্বার ২০২৩, ১৭:৫৩

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে জয়ের পর রীতিমতো উড়ছে আর্জেন্টিনা। সেই ধারাবাহিকতায় আগামী বিশ্বকাপের পথে যাত্রাটা দারুণভাবে শুরু হয়েছে তাদের।

লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে প্রথম দুই ম্যাচে জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা। যার ফলে ফ্রান্সের সঙ্গে ব্যবধান বাড়িয়ে র‍্যাংকিংয়ের শীর্ষস্থান আরও মজবুত করলো লিওনেল স্কালোনির দল।

চলতি মাসে বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডরকে ১-০ ও বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। তাতে র‍্যাংকিংয়ে ৭.৬৮ পয়েন্ট বেড়েছে তাদের। ১৮৫১. ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

অন্যদিকে তাদের ঘাড়ে নিঃশ্বাসই ফেলছিল ফ্রান্স। গত জুলাইয়ে প্রকাশিত র‍্যাংকিংয়ে আর্জেন্টিনার সঙ্গে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের ব্যবধান ছিল কেবল ০.১৯ পয়েন্টের। কিন্তু এবারের ফিফা উইন্ডোতে ছন্দ হারিয়েছে তারা। ইউরো বাছাইয়ে আয়ারল্যান্ডকে ২-০ গোলে হারালেও প্রীতি ম্যাচে ২-১ গোলে হেরেছে জার্মানির কাছে। যার ফলে ২.৭৮ পয়েন্ট হারিয়েছে দিদিয়ের দেশমের দল। ১৮৪০.৭৬ পয়েন্ট নিয়ে র‍্যাংকিংয়ের দুইয়েই আছে তারা।

সর্বশেষ প্রকাশিত র‍্যাংকিংয়ে সেরা দশে ঢুকতে পারেনি নতুন কোনো দল। আগের মতোই তিনে ব্রাজিল, চারে ইংল্যান্ড, পাঁচে বেলজিয়াম, ছয়ে ক্রোয়েশিয়া ও সাতে আছে নেদারল্যান্ডস। ইতালিকে টপকে আটে উঠেছে পর্তুগাল এবং দশে স্পেন।

চলতি মাসে আফগানিস্তানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার মধ্য একটিতে ড্র ও আরেকটিতে হেরেছে তারা। তবে র‍্যাংকিংয়ে কোনো পরিবর্তন হয়নি। আগের মতোই লাল-সবুজ জার্সিধারীরা আছেন ১৮৯তম অবস্থানে।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর