[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

আইসিসি বিশ্বকাপ

পাকিস্তানের ম্যাচ ভেন্যুতে আগুন

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১০ আগষ্ট ২০২৩, ২২:৫২

ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০২৩। দুই মাসেরও কম সময়ের মধ্যে মাঠে গড়াবে এই মেগা ইভেন্ট। চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে বসছে ওয়ানডে বিশ্বকাপের আসর। তার আগে মাঠ গুলিত সাজসাজ রব চলছে নতুন করে সাজিয়ে তোলার। আর এর মাঝেই ভয়াবহ অগ্নিকাণ্ডে বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচ ভেন্যু ইডেনে।

বুধবার রাত ১১টা ৫০ মিনিট নাগাদ ইডেনের ড্রেসিংরুমে হঠাৎই আগুন লাগে। চার দিক ধোঁয়ায় ঢেকে যায়। অ্যাওয়ে দলের ড্রেসিংরুম থেকে হঠাৎই ধোঁয়া বের হতে দেখেন সেখানকার কর্মীরা। আর এই ড্রেসিং রুমেরই ঠিক বাইরে চলছে ইডেনের সংস্কারের কাজ। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। খবর পেয়েই ইডেনে পৌঁছে যায় দমকলের দুইটি ইঞ্জিন। পরে দমকলবাহিনীর তৎপরতায় রাত সাড়ে ১২টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে ইডেনের ড্রেসিংরুম।

তবে বিশ্বকাপের মেগা ইভেন্টের আগে এমন ঘটনা যেন ভারতের প্রস্তুতির দিকেই প্রশ্ন তুলে দিলো। ভারতীয় গণমাধ্যমে তথ্য অনুসারে, প্রাথমিক তদন্তের পর কর্তৃপক্ষ জানিয়েছেন, শর্ট-সার্কিট থেকেই আগুন লেগেছে। অগ্নিকাণ্ডের ফলে বড় ধরনের ক্ষতি না হলেও ড্রেসিংরুমে রাখা খেলায়াড়দের সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে গণমাধ্যমটি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইডেনের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

এর আগে, গত শনিবারই ইডেন গার্ডেন্স পরিদর্শন করতে এসেছিল আইসিসির প্রতিনিধি দল। পরিদর্শন শেষে স্টেডিয়ামের সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষও জানিয়েছিল তারা। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে ইডেন গার্ডেন্স সম্পূর্ণ ভাবে সাজিয়ে ফেলার কথা। কিন্তু এরপরেই যেন ঘটলো বিপত্তি। মাত্র তিনদিন পরেই এলো অগ্নিকাণ্ডের খবর।


আবার সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে পরিদর্শনে আসবে আইসিসি এবং বিসিসিআই-এর প্রতিনিধি দল। তার পরেই ফিট ঘোষণা করার কথা রয়েছে ইডেনকে। সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় এর আগে আশ্বাস দিয়েছিলেন, নির্দিষ্ট সময়ের আগেই ইডেনের সব কাজ শেষ হয়ে যাবে। কিন্তু দুম করে এই আগুন লাগার ঘটনায় প্রশ্নের মুখে পড়ে গেল ইডেনের নিরাপত্তা। বিশেষ করে প্লেয়ারদের ড্রেসিংরুমে আগুন লাগা নিয়ে জটিলতা তৈরি হতে পারে।

২০২৩ বিশ্বকাপ আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে। এবারের বিশ্বকাপে ইডেন গার্ডেন্স মোট পাঁচটি ম্যাচ রয়েছে। তার মধ্যে আবার একটি সেমিফাইনাল ম্যাচও রয়েছে। তবে এই আগুন লাগার ঘটনায় ইডেনের ম্যাচ আয়োজনের ক্ষেত্রে কোনও প্রভাব পড়বে কি না, সেটাই প্রশ্ন!

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর